বাজারে গিয়ে ব্যবসায়ীদের সতর্ক করলেন কক্সবাজার ডিসি

0
16

সেলিম উদ্দীন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজার শহরের বাজার গুলোতে নিত্যপণ্যের দর নিয়ে ক্রেতাদের অভিযোগ আমলে বাজার পর্যবেক্ষণে নেমেছেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। তিনি শনিবার (২ জুন) দুপুরে শহরের বড়বাজার পরিদর্শন করেন। এসময় তিনি প্রতিটি দোকান ঘুরে ঘুরে দর ও মূল্য তালিকা পর্যবেক্ষণ এবং ক্রেতাদের সাথে কথা বলেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, পণ্যের দাম নিয়ে বিক্রেতাদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ রয়েছে। প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেও তা কমানো যাচ্ছে না। তাই পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য তিনি বাজার পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন। পরিদর্শনকালে তিনি ক্রেতাদের নানা অসুবিধার কথা শুনে সতর্ক করেছেন ব্যবসায়ীদের।
এদিকে জেলা প্রশাসকের অভিযানের খবর পেয়ে ব্যবসায়ীরা তড়িঘড়ি করে মূল্য তালিকায় দর কমিয়ে দেন। বিষয়টি জেলা প্রশাসক আঁচ করতে পেরে কয়েকজন ব্যবসায়ীকে শেষ বারের মত সতর্ক করেন।
জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, রমজানে দ্রব্যমূল্যের দর নিয়ে ক্রেতাদের সুবিধা-অসুবিধা দেখার জন্য আমি নিজেই মাঠে নেমেছি। দোকানদারদের অনেক অসঙ্গতি চোখে পড়েছে। তাদেরকে সতর্ক করা হয়েছে। এরপরও ক্রেতাদের ঠকানোর অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
পর্যবেক্ষণের সময় জেলা প্রশাসকের সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আসরাফুল আবছার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহিদুর রহমান, আরডিসি জুয়েল আহমেদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট খোরশেদ আলম চৌধুরী, বাজার মনিটরিং কমিটির সদস্য ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহজাহান, বাজার মনিটরিং কমিটির সদস্য নইমুল হক চৌধুরী টুটুল, আবু তাহের চৌধুরী, তোফায়েল আহমেদ, জেলা মার্কেটিং কর্মকর্তা মো. শাহজাহান আলী প্রমুখ।