বিদেশী রিভলবার শুটারগান সহ ২৩ আটক

0
34

ফটিকছড়ি প্রতিনিধিঃ
চট্টগ্রাম র‌্যাব-৭, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন রোসাংগিরীস্থ ফারুক চেয়ারম্যান ঘাটা (দরবার রোড) সিফাত ফার্নিচার গার্ডেন দোকানের সামনে পাকা রাস্তার উপর কতিপয় সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসায়ী অস্ত্র কেনা বেচার উদ্দেশ্যে অবস্থান করছে।

তথ্যের ভিত্তিতে ১৭ ফেব্রুয়ারি রাত্র সময় র‌্যাব-৭ এর একটি চৌকষ আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী ১। মোঃ জাফর @ ট্যাক্সি জাফর (৪০), পিতা- মৃত আব্দুর শুকুর, গ্রাম- উত্তর রোসাংগিরী (কাবিলার বাড়ি), থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম, ২। মোঃ লোকমান (৩৬), পিতা- মোঃ আলম, গ্রাম- প্রেমপুর (কাশেম বাপের বাড়ি), পোস্ট- ক্ষিরাম, থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম এবং ৩। মোঃ মোজাহার (৩৪), পিতা- মৃত ইউনুস, গ্রাম- উত্তর রোসাংগিরী (ফরিদ মাষ্টারের বাড়ি), থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম’দেরকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের দেহ তল্লাশী করে ০১ টি রিভলবার, ০১ টি ওয়ানশুটারগান, ০৬ রাউন্ড গুলি এবং০২ রাউন্ডখালি খোসা উদ্ধারসহ আসামীদের’কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদেরকে আরো ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র ব্যবসা ও সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত রয়েছে। উল্লেখ্য যে, ০১ নং আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানায় ০২ টি হত্যাসহ (০১ টি তে সাজা প্রাপ্ত) মোট ০৩ টি মামলা এবং ০২ নং আসামীর বিরুদ্ধে ০১ টি অপহরণ মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।