বিদ্যুৎস্পৃষ্টে এক জনের মৃত্যু

0
66

ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ আবদুল্লাহ (১৪) নামে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১০ মার্চ) সকালে ভূজপুর থানার মির্জারহাট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। সে ভূজপুর থানার ইদিলপুর সওদাগর বাড়ির প্রবাসী আশরাফুল ইসলামের ছেলে।

বিদ্যালয়ে সহপাঠীর মৃত্যুর খবরে সড়কে ব্যারিকেড দেয় শিক্ষার্থীরা। এ সময় তারা ঠিকাদারী প্রতিষ্ঠান এবং পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করে বিক্ষোভ করে। পরে পুলিশের হস্তক্ষেপে ব্যারিকেড তুলে নেয় তারা।

ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আব্দুল্লাহ বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সহপাঠীর মৃত্যুর খবরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে আমরা তাদের সঙ্গে কথা বলি। ঘটনা তদন্তের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সায়েদুল আরেফিন বলেন, ‘পৌনে দশটার দিকে স্কুলের নির্মাণাধীন ভবনের দোতলা থেকে বিদ্যুতের লাইনের ওপর পড়ে যায় ওই স্কুলশিক্ষার্থী। স্কুলের পাশ ঘেঁষে বিদ্যুতের লাইন ছিলো। স্কুলের এতো কাছ দিয়ে কীভাবে বিদ্যুতের লাইন গেলো? কেনো সরানো হলো না? তা খতিয়ে দেখবো আমরা।

তিনি বলেন, এ ঘটনা তদন্তে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে এবং ভূজপুর থানার একজন প্রতিনিধি ও উপজেলা প্রকৌশল কর্মকর্তাকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কর্মদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।