বোয়ালখালীতে বেগম রোকেয়া দিবসে জয়িতা সম্মাননা

0
30

বোয়ালখালীতে বেগম রোকেয়া দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম।
উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুনের সভাপতিত্বে ‘‘নারী পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা” প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত এ সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এসএম জিন্নাত সুলতানা।
অফিস সহকারি আব্দুল খালেকের সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, জাসদ সভাপতি মনির উদ্দিন আহম্মদ খান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আতিক উল্লাহ শিক্ষা কর্মকর্তা সদানন্দ পাল, সাংবাদিক মুজাহিদুল ইসলাম, ইউপি সদস্য মো. হাসান চৌধুরী ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান মহিলা ঐক্য পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি রমা বৈদ্য।
এসময় নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা সফল জননী রোকেয়া বেগম ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মমতাজ বেগমকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।
এতে বক্তারা বলেন, নারীদের আত্মনির্ভরশীলতার স্বপ্ন দেখে ছিলেন বেগম রোকেয়া। নারীরা স্বনির্ভর হয়ে সমাজে প্রতিষ্টিত হতে পারলে নারী নির্যাতন ও সহিংসতা হ”াস পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল নারী। তিনি ক্ষমতায় আসার পর থেকে নারীদের স্বাবলম্বী করতে নানামুখী কর্মসূচী বাস্তবায়ন করে চলেছেন। এধারা অব্যাহত রাখতে নারী পুরুষ সবাইকে এক যোগে কাজ করতে হবে। খবর বিজ্ঞপ্তি