ব্লিচিং পাউডারযুক্ত পানি ছিটাচ্ছেন নাছির

0
57

নগরীকে করোনা ভাইরাসমুক্ত রাখতে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের উদ্যোগে ব্লিচিং পাউডারযুক্ত পানি ছিটানো কার্যক্রম অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) ২য় দিনের শুরুতে বেলা ১১ টায় চমেক হাসপাতালের পূর্ব গেইট থেকে শুরু করে নার্সেস ক্যান্টিন, মেডিক্যাল কলেজ রোডসহ সংশ্লিষ্ট সড়ক এলাকায় নিজ হাতে পানি ছিটিয়েছেন চসিক মেয়র।

করোনা ভাইরাসের বিস্তার ও সংক্রমণ প্রতিরোধে নগরীর ৪১টি ওয়ার্ডের সকল সড়ক এলাকা, বাজার, আদালত ভবন, বিপণী বিতানসহ জনসমাগম সংশ্লিষ্ট স্থানে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জীবাণুনাশক ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কার্যক্রম চলছে।

১৬ হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন ৩টি ওয়াটার ভাউজারের মাধ্যমে এই পানি ছিটানো হচ্ছে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। নগরবাসীর মাঝে সচেতনতা সৃষ্টিতে মাইকিংসহ নানামুখী প্রচার-প্রচারণা কার্যক্রম চলছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে মাননীয় প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছেন। জরুরী প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাইরে ঘোরাফেরা না করার অনুরোধ জানাচ্ছি।

হাসপাতাল এলাকায় ব্লিচিং পাউডারযুক্ত পানি ছিটানোর সময় উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, চমেক অধ্যক্ষ ডা. শামীম হাসান, বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা. প্রণয় দত্তসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা সংক্রান্ত যেকোন বিষয়ে যোগাযোগের জন্য চসিক দামপাড়া কার্যালয়ে কন্ট্রোল রুম (নম্বর- ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯) খোলা হয়েছে।