ভুল চিকিৎসা: এক ছাত্রীর মৃত্যুর অভিযোগ

0
12

চিকিৎসকচট্টগ্রাম নগরীতে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় ফারহানা আক্তার সুরভি (১৩) নামে সপ্তম শ্রেণীর এক ছাত্রীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সুরভির মামা মোহাম্মদ রাজু কাছে অভিযোগ করেছেন, সুরভির টনসিল অস্ত্রোপচারের সময় চিকিৎসক ভুল ইনজেকশন পুশ করায় তার মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর অক্সিজেন মোড়ের প্লাজমা হসপিটালে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন রাজু।

সুরভি নগরীর আগ্রাবাদে আবিদার পাড়া এলাকার বাসিন্দা চট্টগ্রাম বন্দরের ডক শ্রমিক মো.সেকান্দরের মেয়ে। স্থানীয় হাতেখড়ি স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রী ছিল সুরভি।

রাজু জানান, কয়েকদিন আগে সুরভিকে নিয়ে তার মা নগরীর র‌উফাবাদে বেড়াতে আসেন। টনসিলের ব্যাথায় সুরভি কয়েকদিন ধরে ভুগছিল। স্থানীয় ওষুধের দোকানদার বোরহানের পরামর্শে সুরভিকে বৃহস্পতিবার বিকেলে প্লাজমা হসপিটালে নিয়ে যাওয়া হয়।

‘প্লাজমা হসপিটালে নেয়ার পর ডাক্তার বলেছে দ্রুত অপারেশন করতে হবে। অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে তাকে একটি ইনজেকশন দেয়। এর কিছুক্ষণ পর ডাক্তার এসে বলে তাকে দ্রুত পাঁচলাইশে ডেল্টা ক্লিনিকে সিসিইউতে নিয়ে যেতে। আমরা ডেল্টা ক্লিনিকে নেয়ার পর সেখানকার ডাক্তাররা জানান, ইনজেকশন দেয়ার পরই সুরভি মারা গেছে। ’ বলেন রাজু।

প্লাজমা হসপিটালের ডা.সাজিদ খান এবং ডা.শামীম আরা নামে দুজন চিকিৎসক সুরভির টনসিল অস্ত্রোপচারের উদ্যোগ নিয়েছিলেন বলে জানিয়েছেন রাজু।

এ অভিযোগের বিষয়ে বক্তব্য জানার জন্য বেশ কয়েকবার প্লাজমা হসপিটালের মালিক ডা.রুনা খানের মোবাইলে ফোন করা হয়েছিল। প্রথমে একজন কল গ্রহষ করে সেটি রুনা খানের নম্বর নয় বলে জানান। পরে মোবাইল বন্ধ করে দেয়া হয়।

প্লাজমা হসপিটালের নম্বরে কয়েকবার ফোন দেয়া হলেও কেউ কল গ্রহণ করেননি।

রাজু জানিয়েছেন, সুরভির খালা প্লাজমা হসপিটালের চিকিৎসকদের বিরুদ্ধে মামলা করার জন্য বায়েজিদ বোস্তামি থানায় গেছেন।

বায়েজিদ বোস্তামি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, আমার কাছে এখনও কেউ কোন লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেব।