ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে শপথ নিলেন ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট

0
4
নাগরিক জীবনে  নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে শপথ নিয়েছেন চট্টগ্রাম বিভাগের ১১ জেলার ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নগরীর কাজীরদেউরীতে অবস্থিত আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (আরপিএটিসি) বিভাগীয় নির্বাহী ম্যাজিস্ট্রেদের দুদিনব্যাপী কর্মশালার সমাপনী দিনে শপথ পাঠ করানো হয়

দুর্নীতি প্রতিরোধে শপথ ৩৩ ম্যাজিস্ট্রেটের

 

বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের (মিল্কভিটা) ব্যবস্থাপনা পরিচালক মুনীর চৌধুরী তাদের শপথ পাঠ করান।
শনিবার কর্মশালার সমাপনী দিনে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা খাদ্যে ভেজাল রোধ, যানবাহন চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনা, নদ-নদী, খাল-বিল দখলমুক্ত করা, পরিবেশ দুষণ রোধ করা, ব্যবসা-বাণিজ্যের অনৈতিকতা বন্ধ, অবৈধ ইটভাটা এবং মাদকব্যবসা প্রতিরোধে ভূমিকা পালন করে ভ্রাম্যমাণ আদালতকে সামাজিক পরিবর্তনের হাতিয়ার হিসাবে প্রতিষ্ঠিত করার অঙ্গীকার করেন।
কর্মশালার প্রশিক্ষক মিল্কভিটার এমডি মুনীর চৌধুরী বলেন, ‘সামাজিক অপরাধ দমনে ভ্রাম্যমাণ আদালতের বিকল্প নেই। এ বিচার প্রক্রিয়ায় কোনো দীর্ঘসূত্রিতা না থাকায় এটি জনপ্রিয়তা পেয়েছে।’
চট্টগ্রাম বিভাগীয় প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট আইন ২০০৯, ফৌজদারি কার্যবিধি ১৮৯৮, দণ্ডবিধি ১৮৬০,  নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ক্ষমতা, বিভিন্ন পরিস্থিতি মোকাবিলা ও শাস্তি প্রদানে করনীয় সম্পর্কে অবহিত করতে শুক্রবার কর্মশালাটি শুরু হয়।
কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ।