ভেজাল খাবার তৈরি ‘জাচ্ছিয়া বেকারী এন্ড কনফেকশনারী’কে জরিমানা

0
5

সেলিম উদ্দীন, ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজার সদরের ভারুয়াখালীতে অনুমতিবিহীন ‘জাচ্ছিয়া বেকারী এন্ড কনফেকশনারী’ নামে একটি খাবার তৈরির কারখানায় অভিযান চালিয়েছে সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসান। অনুমতিবিহীন এই কারখানায় নোংরা পরিবেশে পাউরুটি, বিস্কিট, কেক, টোষ্টসহ বিভিন্ন ধরণের বন তৈরি করার দায়ের ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। শনিবার ৮ সেপ্টেম্বর বিকালে ভারুয়াখালী বাজারের পশ্চিম পাশে আবু তাহেরের কারখানায় এই অভিযান চালানো হয়।
ইউএনও হাবিবুল হাসান বলেন, পাউরুটি ও কেক তৈরির কারখানাটি খুবই নোংরা। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হচ্ছে। কোনো ধরণের অনুমতিও নেই কারখানাটির। মাটিতে রাখা হয়েছে বন, পাউরুটি ও কেক তৈরির বিভিন্ন উপকরণও। সবখানে মাছি বসে আছে। এসব খেয়ে মানুষের বিভিন্ন ধরণের অসুখ সৃষ্টি হয়। এছাড়া শিশুদের দিয়েও কারখানার কাজ করানো হচ্ছে।
তিনি আরো আরও বলেন, প্রাথমিকভাবে কারখানার মালিক আবু তাহেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাকে বলা হয়েছে সংশ্লিষ্ট দপ্তরের অনুমতি নিয়ে এসব তৈরি করতে। যদি পরবর্তিতে কারখানার অনুমতি পাওয়া না যায় তাহলে সীলগালা করে দেয়া হবে।