মতিরহাট বাজারে ইলিশ লুটের ঘটনায় তদন্ত কমিটি গঠন

0
3

তদন্ত কমিটিলক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মতিরহাট বাজারে কোল্ড স্টোরেজের তালা ভেঙ্গে দুই শ’ ইলিশ লুটের ঘটনায় এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার সকালে ঘটনার তদন্ত কর্মকর্তা লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কংকন চাকমা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তিনি ঘটনার প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীদের সাক্ষ্যগ্রহণ করেন।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কংকন চাকমা মানবকণ্ঠকে জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করে ৬জনের সাক্ষ্য গ্রহণ করেছেন। তদন্ত শেষে রিপোর্ট জমা দেয়া হবে।

উল্লেখ্য, ৬ এপ্রিল বুধবার রাত সাড়ে দশটার দিকে নিজেকে এনডিসি পরিচয়ে জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিস্ট্রেট সোহেল রানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নামে অপর ৬ ব্যক্তিকে নিয়ে ওই কোল্ড স্টোরেজের তালা ভেঙ্গে দুটি সিএনজি অটোরিকশাযোগে ২শ’ ইলিশ নিয়ে আসে। মাছগুলো পহেলা বৈশাখ উপলক্ষে ফেব্রুয়ারি মাসে ওই ক্লোড স্টোরেজে মজুদ রাখা হয় বলে দাবি ভুক্তভোগীদের। মাছের বর্তমান বাজার দর প্রায় ৪লাখ টাকা। এঘটনায় ব্যবস্থা নেয়ার জন্য বৃহস্পতিবার হেলাল উদ্দিন পাটোয়ারী নামে এক জেলে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেন। অভিযুক্ত ম্যাজিস্ট্রেটের দাবি, তিনি ওই এলাকায় ঘুরতে গিয়ে মাছগুলো জব্দ করেন। পরে তিনটি এতিমখানায় বিতরণ করেন। তবে বৃহস্পতিবার লক্ষ্মীপুরের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কংকন চাকমা গণমাধ্যমকর্মীদের জানান, বুধবার রাতে কমলনগর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য ওই ম্যাজিস্ট্রেট কোন অনুমতি নেননি। অভিযান পরিচালনার বিষয়টিও তাদেরকে জানানো হয়নি।