মনি হত্যার বিচার দাবীতে স্মারকলিপি, মানববন্ধন

mirza imtiaz প্রকাশ:| মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০১৯ সময় ১১:৪০ অপরাহ্ণ

মো.মহিন উদ্দীন,হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
হাটহাজারীতে গুমানমর্দ্দনে গৃহবধূ সুলতানা পারভিন মনি কে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের বিচার দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে হাটহাজারীর সর্বস্থরের জনসাধারণ। মানববন্ধন চলাকালে চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে যানজটের সৃস্টি হলে যাত্রীসাধারণ কে চরম দুর্ভোগ পোহাতে দেখা গেছে।

মঙ্গলবার (২৩এপ্রিল) বিকাল সাড়ে তিনটার দিকে উক্ত মহাসড়কের উপজেলা পরিষদের সামনে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের দুই পাশে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

গৃহবধূ সুলতানা পারভিন মনি হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের বিচার দাবীতে মানববন্ধনে অংশগ্রহনকারীরা এ সময় সুষ্ঠু বিচার দাবীতে বিভিন্ন প্রকার স্লোগান দিতে শুনা গেছে। এসময় শেখ মো.জামাল উদ্দীনের সভাপতিত্বে এবং চট্টগ্রাম সিটি কলেজের সাবেক ছাত্রলীগ নেতা আব্দুস শুক্কুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তরা বলেন, গত শুক্রবার ১৯ এপ্রিল সরকারহাট বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে প্রশাসনের পক্ষ থেকে মডেল থানার ওসি বেলাল উদ্দীন জাহাংগীর মানববন্ধনস্থলে গিয়ে আশ্বাস দিয়েছিলেন, এ হত্যাকান্ডের সুষ্ঠ বিচার করা হবে। কিন্তু আশ্বাস দেয়ার চারদিন পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত এ ঘটনায় মামলা নেয়নি পুলিশ। তারা প্রশাসনকে অবিলম্ভে এ হত্যাকান্ডের ঘটনায় মামলা গ্রহন করে দোষীদের আইনের আওতায় এনে দৃস্টান্তমূলক শাস্থি দেয়ার জোর দাবী জানান। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সদস্য বিবি ফাতেমা শিল্পী,হাটহাজারী পৌরসভার মহিলা কাউন্সিলর নুরজাহান কাসেম,আবুল হোসেন,আবছার আলী,নাছির উদ্দীন রুবেল,ছাত্রলীগ নেতা রুবেল,তোবারক আলী,মুরাদ মো.আব্দুর রহিম,বাবু জিংকু বড়ুয়া,জালাল উদ্দীন,জসীম উদ্দীন,রবিউল হোসেন স¤্রাট, সাহাবউদ্দীন, নুরুল আবছার আয়ুব,এজহার উদ্দীন ইমনসহ আরো অনেকে।

মানববন্ধন ও সমাবেশ শেষে সবাই উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) হাতে স্মারক লিপি তুলে দেন। এসময় তিনি এ ঘটনার ব্যাপারে সব রকমের সহায়তার আশ্বাস প্রদান করেন। স্মারকলিপি গ্রহন শেষে সংক্ষপ্তি বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন বলেন, আইনের দরজা সকলের জন্য সবসময় খোলা রয়েছে। যদি নিকটস্থ থানায় আপনাদের মামলা গ্রহন না করে তবে আপনারা পুলিশ কমিশনার,সিআইডি,পিবিআই এ অভিযোগ দিতে পারেন এবং কোর্টে মামলা দায়ের করতে পারবেন। এবং একটু পরেই তিনি গ্রহন করা স্মারকলিপি চট্টগ্রাম পুলিশ কমিশনার বরাবরে পাঠিয়ে দিবেন বলেও উপস্থিত সকলকে জানান।

নিহতের ভাই রাশেদ বলেন, একটি মহল আমার বোনের হত্যাকান্ডকে আতœহত্যা সাজানোর আপ্রান চেস্টা চালিয়ে যাচ্ছে। তারা টাকার বিনিময়ে এ ঘটনা ধামাচাপা দেয়ার চেস্টা চালিয়ে যাচ্ছে। বুধবার ২৪ এপ্রিল চট্টগ্রামের মুরাদপুর এলাকায় বিকাল ৩ টার দিকে সুলতানা পারভিন মনি কে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের বিচার দাবীতে অনুষ্ঠিত হতে যাওয়া মানববন্ধনে সকলকে উপস্থিত থাকতে বিনিত ভাবে অনুরোধও করেন।

উল্লেখ্য,উপজেলাধীন ৪নং গুমানমর্দ্দন ইউনিয়নে ওয়াশীল তালুকদার বাড়ীর প্রবাসী খোরশেদুল আলমের স্ত্রী ও ২ সন্তানের জননী সুলতানা পারভিন মনি নিজের শাশুরবাড়ির ভবনের ৩য় তলায় ফ্যানের রডের সাথে গলায় ওড়না পেচানো ফাঁস লাগানো অবস্থায় তার লাশ উদ্ধার করে থানা পুলিশ।