মানিকছড়িতে সংঘর্ষে উপজাতী সন্ত্রাসী নিহত, সেনা অফিসার গুলিবিদ্ধ

0
102

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার গহীণ অরণ্যে লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী ও উপজাতীয় সন্ত্রাসীদের সাথে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে।

আজ ২৫ সেপ্টেম্বর বিকালে কুমারী, বটটিলা এলাকায় এ ঘটনা ঘটেছে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়। লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর মো. আনিসুর রহমান গুলিবিদ্ধ হয়েছেন। তাকে মানিকছড়ি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

ঘটনাস্থল থেকে এক উপজাতীয় সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ, একটি এসএমজি, বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারদ আদ্ধার করা হয়েছে বলে সূত্রে জানা গেছে। নাম জানা না গেলেও একজন সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সশস্ত্র সন্ত্রাসীরে অবস্থান নিশ্চিত হলে লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর আনিস ও ক্যাপ্টেন নাসির এর নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে ফেলে। সন্ত্রাসীরা সেনাবাহিনীর উপস্থিত টের পেয়ে এলোপাতারি গুলি বর্ষন করে সেনাবাহিনীর উপর। সন্ত্রাসীদের গুলিতে লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর আনিস আহত হয়। তাঁর ডান পায়ে গুলিবিদ্ধ হয়। পরে সেনাবাহিনীও পাল্টা গুলি চালায়। ঘটনাস্থল থেকে উপজাতীয় সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। তাৎক্ষনিকভাবে তার নাম ও পরিচয় জানা যায় নি। এছাড়াও ঘটনাস্থল থেকে একটি এসএমজি, গুলি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মানিকছড়ি থানার অফিসার(তদন্ত) মো. মাসুদ করীম ঘটনার সত্যতা স্বীকার বলেন, এ ঘটনায় একজন সেনাবাহিনীর কর্মকর্তাকে গুলিবিদ্ধ অবস্থায় মানিকছড়ি হাসপাতালে আনা হয়েছে। হাসপাতালের চিকিৎসক ডা. মো. মহিউদ্দীন আহত সেনা কর্মকর্তার চিকিৎসা দেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ থেমে গেলেও ঘটনাস্থলে সেনা