মানুষের ভালোবাসার প্রতিষ্ঠান নিউজচিটাগং

0
8

চট্টগ্রামের প্রথম ২৪ ঘণ্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগং এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনায় অংশ নিয়ে বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক শামসুদ্দিন শিশির  এমন মন্তব্য করেন।

১১ এপ্রিল চট্টগ্রাম প্রেস ক্লাবের আবদুল খালেক মিলনায়তনে চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও নিউজচিটাগং২৪.কম’র সম্পাদক কাজী আবুল মনসুরের সভাপতিত্বে ও নিউজচিটাগং২৪.কম’র নির্বাহী সম্পাদক ও লেখক মির্জা ইমতিয়াজ শাওনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথির বক্তব্যে অধ্যাপক শামসুদ্দিন শিশির বলেন মানুষের ভালোবাসার প্রতিষ্ঠান নিউজচিটাগং। এটির আবস্থান নেট দুনিয়ার পাশাপাশি মানুষের মনের গভিরে। নিউজচিটাগং শুধু মাত্র একটি পত্রিকা নয় এটি একটি আদর্শ প্রতিষ্ঠানের মডেল। নিউজচিটাগং শুধু মাত্র সংবাদ প্রকাশের মাঝে নিজেদের ধরে রাখে না, এ প্রতিষ্ঠান দেশ ও সমাজের জন্য নানা কাজে নিজেদের নিবেদন করেছে। এদের সংবাদ গুলো যেন একেকটি সহজ সরল জীবনের ছবি। নিউজচিটাগং সংবাদের পাশাপাশি, মানুষ-মানবতা, সমাজ সভ্যতার জন্য এরি মাঝে অনেক কাজ করেছে।

যখন অনলাইন িবিষয়টিকে মানুষ পাগলামি মনে করতো তখন নিউজচিটাগং দায়িত্বশীলতার মধ্য দিয়ে চট্টগ্রামের কথা বলতে পত্রিকার ডিজিটাল ভার্সন হাতে তুলে নেয়। এ প্রতিষ্ঠানটি দেশজ সংস্কৃতির চর্চায় বেশ কিছু কমৃমসুচি বাস্ত বায়ন করেছে। নিউজচিটাগং এর অগ্রযাত্রা অব্যাহত রাখার দায়ভার সমগ্র চট্টগ্রামবাসীর।