মেধাবীদের কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারী প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান 

0
57

 

১৯ অক্টোবর ২০১৯ বেলা ১১ টায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে শিওরক্যাশের ফাস্ট ট্র্যাক রিক্রুটমেন্টের আয়োজন করা হয়। চট্টগ্রাম বিশ^বিদ্যালয় প্রশাসন ও আইসিটি সেলের আয়োজনে চবি আইসিটি সেলের ভার্চুয়্যাল ক্লাশরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন চবি মাননীয় উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতার। এ ফাস্ট ট্র্যাক ক্যাম্পাস রিক্রুটমেন্ট প্রোগ্রামের তত্ত্বাবধানে ছিলেন চবি সিএসসি বিভাগের সভাপতি ও আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী। অনুষ্ঠানে শিওরক্যাশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মানবসম্পদ বিভাগের প্রধান জনাব শামীমা আহসান, ফারুক আহমেদ, হেড অব সেলস মো. মইনউদ্দিন চিশতী, এনএসএম সৈয়দ আকরাম আব্বাস, হেড অব ইঞ্জিনিয়ারিং জনাব মোহাম্মদ তানভীর হোসেন, হেড অব ফাইন্যান্স ও একাউন্টসসহ শিওরক্যাশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।
প্রফেসর ড. শিরীণ আখতার তাঁর ভাষণে শিওরক্যাশের পক্ষ থেকে একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করার জন্য শিওরক্যাশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় এবং দেশের প্রতিটি বিশ^বিদ্যালয় থেকে প্রতিবছর মেধাবী শিক্ষার্থীরা তাদের শিক্ষাজীবন শেষে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরীর প্রতিযোগিতায় অবতীর্ণ হচ্ছে। যে পরিমাণ গ্র্যাজুয়েট বিশ^বিদ্যালয় থেকে বের হচ্ছে; তুলনামূলকভাবে তাদের কর্মসংস্থানের জায়গা অত্যন্ত সংকুচিত। তিনি বলেন, শিওরক্যাশের মতো একটি প্রতিষ্ঠান দেশের মেধাবী শিক্ষার্থীদের কমসংস্থানের সুযোগ সৃষ্টিতে এগিয়ে এসে যে অবদান রাখছেন তা অত্যন্ত প্রসংসনীয়। প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, শিওরক্যাশের মতো দেশের অন্যান্য সংস্থা ও প্রতিষ্ঠানও এগিয়ে এসে মেধাবী তরুণদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে অবদান রাখবেন এটাই প্রত্যাশিত।
শিওরক্যাশ একটি পূর্ণাঙ্গ মোবাইল ব্যাংকিং এবং পেমেন্ট প্লাটফর্ম, যা বর্তমানে বাংলাদেশে ৫টি ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ। এ প্লাটফর্মটি ব্যবহার করে শিওরক্যাশ গ্রাহক সারাদেশে অর্থ প্রেরণ করতে পারেন, শিক্ষা ফি, ইউটিলিটি বিল এবং অনলাইন কেনাকাটা, রিচার্জ মোবাইল ব্যালেন্স ইত্যাদি বিভিন্ন লেনদেন করতে পারেন এবং ফোনের মাধ্যমে রেমিটেন্স গ্রহণ করতে পারে। দেশের প্রায় ১ লক্ষেরও বেশি শিওরক্যাশ এজেন্টের কাছে গ্রাহকরা মোবাইল ব্যাংকিং একাইন্ট খুলতে পারেন অথবা টাকা জমা দিতে পারেন।
উল্লেখ্য, শিওরক্যাশ ফাস্ট ট্র্যাক ক্যাম্পাস রিক্রুটমেন্ট প্রোগ্রামে টিআরএম (টেরিটরি রিলেশনশিপ ম্যানেজার), জুনিয়র সিস্টেম এডমিনিস্ট্রেটর এবং জুনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার এই তিনটি পদের জন্য ১৯ অক্টোবর ২০১৯ চবি ক্যাম্পাসে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সফলভাবে এ নিয়োগ প্রক্রিয়ার কাজটি সম্পন্ন হয়।