মেসির গোলে শীর্ষে উঠল বার্সেলোনা

0
57

রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লা লিগায় জয়ে ফিরেছে বার্সেলোনা। শুধু তাই নয়, পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দলটি।

আর এসবই হয়েছে দলের অধিনায়ক লিওনেল মেসির একমাত্র গোলে।

শনিবার রাতে ঘরের মাঠে মেসির একমাত্র গোলে রিয়াল সোসিয়েদাদকে হারায় বার্সা। প্রায় পুরো ম্যাচজুড়েই গোলের দেখা পায়নি কোনো দল।

ক্যাম্প ন্যুতে যেন বল জালে জড়ানোটাই বেশ কষ্টসাধ্য বিষয় হয়ে দাঁড়িয়েছিল।

আগের ম্যাচে বার্সেলোনার হতাশ করা পারফরম্যান্সকে মনে করিয়ে দিচ্ছিলেন সমর্থকরা। সেদিন চিরপ্রতিদ্বিন্দ্বী রিয়াল মাদ্রিদের মাঠে ২-০ গোলে হেরেছিল কাতালান ক্লাবটি।

যদিও নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে বলদখলের লড়াইয়ে আধিপত্য দেখিয়ে যাচ্ছিলেন মেসিরাই। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিলেন না তারা। প্রথমার্ধের খেলা শেষে স্কোরবোর্ডে শূন্যই ঝুলছিল।

দ্বিতীয়ার্ধে নেমেও ওই একই চিত্রের পুনরাবৃত্তি দেখছিলেন গ্যালারিভরা দর্শক। কোনো আক্রমণই লক্ষ্যভেদ করতে পারছিলেন না তারা।

তবে শেষ দিকে পাল্টা আক্রমণে ভীতি ছড়াচ্ছিল সোসিয়েদাদ। কিন্তু নিজেদের কারণেই গোল হজম করতে হয় দলটি।

ডি-বক্সে অতিথি দলটির ফরাসি সেন্টার-ব্যাক রবিন লে নরম্যান্ডের হ্যান্ডবল হলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগ কাজে লাগান বার্সা তারকা মেসি। স্পট কিক থেকে নেয়া তার দ্রুত গতির পেনাল্টিতে হার মানতে হয় সোসিয়েদাদ গোলরক্ষকের।

১-০ এ এগিয়ে যান কাতালানরা। তবে তা ২-০ হতে পারত। ম্যাচের যোগ করা সময়ে আরও একবার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছিল বার্সেলোনা।

কিন্তু ভিএআরে দেখা যায়, অল্পের জন্য অফসাইড পজিশনে ছিলেন বার্সেলোর তরুণ উইঙ্গার অনসু ফাতি। রেফারি গোলটি বাদ করে দেন।

তবে ১-০ তে সন্তুষ্ট হয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দল।

এই জয়ে ২৭ ম্যাচে গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনার পয়েন্ট দাঁড়িয়েছে ৫৮। এক ম্যাচ কম খেলা রিয়াল দুই পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।