যুবলীগ চেয়ারম্যান’র ব্যাংক হিসাব তলব

0
91

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার এ বিষয়ে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট।

চিঠিতে তিন কার্যদিবসের মধ্যে ওমর ফারুক চৌধুরীর নামে থাকা ব্যাংক হিসাবগুলোর লেনদেন তথ্য, বিবরণীসহ সব পাঠাতে বলা হয়েছে।

সাধারণত অর্থপাচার, অবৈধ লেনদেন, মানি লন্ডারিংসহ বিভিন্ন অপরাধমূলক অর্থের উৎস অনুসন্ধানে কাজ করে ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট। চলমান মাদক ও দুর্নীতিবিরোধী অভিযানের মধ্যে যুবলীগ নেতার ব্যাংক হিসাবের তথ্য তলব করা হলো।

জানা গেছে, ওমর ফারুক চৌধুরীর অ্যাকাউন্টে অস্বাভাবিক কোনো লেনদেন হয়েছে কি-না তা খতিয়ে দেখা হবে। আবার ব্যাংকগুলোও সব নিয়ম মেনে অ্যাকাউন্ট পরিচালনা করেছে কি-না তা পর্যালোচনা করবে বিএফআইইউ। এজন্য ওমর ফারুক চৌধুরীর নামে বর্তমানে বা এর আগে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে তা জানাতে বলা হয়েছে। হিসাব খোলার ফরম, কেওয়াইসি, লেনদেন প্রোফাইলসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে। বিএফআইইউ সব ব্যাংক থেকে তথ্য সংগ্রহ করে পর্যালোচনাসহ তা সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থার কাছে পাঠাবে বলে জানা গেছে।

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অবৈধ ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব। ক্লাবগুলোতে ক্যাসিনো পরিচালনার সঙ্গে যুবলীগ নেতাদের সংশ্লিষ্টতার বিষয়টি জানতে পেরেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ক্যাসিনো পরিচালনার অভিযোগে এরই মধ্যে ঢাকা ও চট্টগ্রামের অনেককে আটক করা হয়েছে। আটক এসব ব্যক্তিসহ আরও অনেকের ব্যাংক অ্যাকাউন্টের লেনদেনের তথ্য খতিয়ে দেখছে বাংলাদেশ ব্যাংক।