রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত, ক্যাম্পাসে নিরাপত্তার দাবি

0
118

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হবিবুর রহমান হলের মাঠে ফিরোজ নামে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে জখম করেছে ছিনতাইকারীরা। এসময় তার কাছে থাকা মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলেও আশপাশের লোকজন চলে আসায় নিতে পারেনি। এ ঘটনা জানাজানি হলে ক্যাম্পাসে নিরাপত্তার দাবিতে মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

জানা যায়, শুক্রবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের মাঠে অর্থনীতি বিভাগের ফিরোজ নামে এক শিক্ষার্থীকে ছিনতাইকারীরা ছুরিকাঘাত করে। এসময় তার কাছে থাকা ফোন ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। ফিরোজের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

আহতাবস্থায় তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। পরে আরও উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনা ক্যাম্পাসে জানাজানি হলে রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। এসময় তারা ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এসময় সড়কের দু’পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনকারী শিক্ষার্থী আশিফুর রহমান বাংলানিউজকে বলেন, ক্যাম্পাসে একের পর এক অপকর্ম করে দুষ্কৃতিকারীরা অনায়াসেই পালিয়ে যাচ্ছে। অথচ প্রশাসন তাদের প্রতিহত করতে কার্যকর ব্যবস্থা নিতে পারছে না। সন্ধ্যা হলে ক্যাম্পাসে চলাফেরা করতে ভয় হয়। আমরা প্রতিনিয়ত ক্যাম্পাসে ছিনতাইয়ের শিকার হচ্ছি। প্রশাসন নিরাপত্তা দিতে ব্যর্থ।