রিপোর্টার্স ইউনিটি পেকুয়ার কার্যালয়ে ভাংচুর-লুটপাট, আটক-১

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১৩ মে , ২০১৯ সময় ০৮:১৭ অপরাহ্ণ

পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় রিপোর্টার্স ইউনিটি পেকুয়ার কার্যালয়ে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এঘটনায় অর্থ সম্পাদক সাংবাদিক মোঃ হিজবুল্লাহকে অাহত করার পাশাপাশি দুটি ক্যামরা ও একটি ল্যাপটপ লুঠ করে  নিয়ে যায়। লক্ষাধীক টাকার ক্ষয়ক্ষতিও হয়।

সোমবার (১৩মে) দুপুর ৩টায় পেকুয়া চৌমহুনীস্থ রিপোর্টার্স ইউনিটি পেকুয়ার কার্যালয়ে বনখেকো ইলিয়াস উদ্দিন সুমনের একদল দূর্বৃত্ত হামলা ও লুটপাটের ঘটনাটি ঘটে।

ঘটনার পরপরই পেকুয়া থানার এসঅাই সুমন সরকারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে বনখেকো ইলিয়াস উদ্দিন সুমনকে পেকুয়া চৌমহুনী থেকে অাটক করে থানা হেফাজতে নিয়ে যায়। অাটককৃত ইলিয়াস উদ্দিন সুমন বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার মুহাম্মদ ইসমাঈলের পুত্র।

রিপোর্টার্স ইউনিটি পেকুয়ার সহসভাপতি সাংবাদিক  জালাল উদ্দিন ও সাধারণ সম্পাদক সাংবাদিক ইমরান হোছাইন  বলেন, বনখকো ইলিয়াস উদ্দিন সুমন নিরহ লোকদের মামলা দিয়ে হয়রানি, পাহাড়ের বনভূমি দখল, বনায়ন নিধনসহ অসংখ্য অভিযোগ ছিল। স্থানীয়দের লিখিত গণঅভিযোগের কারণে পেকুয়ার কর্মরত সংবাদকর্মীরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে। এরপর তিনি ক্ষিপ্ত হয়ে বেলা ৩টায় সংঘবদ্ধ সন্ত্রাসী নিয়ে কার্যালয়ে হামলা চালায়। হামলায় ইউনিটির অর্থ সম্পাদক মোঃ হিজবুল্লাহকে অাহত করার পাশাপাশি দুটি ল্যাপটপ, ১০টি চেয়ার, ১টি পানির ফিল্ডার ভাংচুর করে লক্ষাধীক টাকার ক্ষতি করে। সাথে সাথে দুটি ক্যানন ডিএসএলঅার ক্যামরা ও ১টি ল্যাপটপ লুঠ করে নিয়ে যায়। ঘটনার সাথে সাথে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়াকে জানানো হয়। তিনি সাথে সাথে পুলিশ পাঠিয়ে দ্রুত ব্যবস্থা নেন এবং অভিযুক্ত ইলিয়াস উদ্দিন সুমনকে অাটক করে।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, অভিযোগ পাওয়ার সাথে অভিযুক্ত ইলিয়াসকে জিজ্ঞাসাবাদের জন্য অাটক করা হয়েছে। ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে।