রেডিসনের আঙ্গিনা শিশুদের পদচারণায় মুখরিত

0
88

“রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০২০” এর দ্বিতীয় দিনে আজ ৭ ফেব্রুয়ারি শুক্রবার সকালে রেডিসনের আঙ্গিনা শিশুদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। সকাল ১০ টায় হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম বে-ভিউ এর মোহনা বলরুমে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার উপলক্ষ্যে শিশু চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়।

চট্টগ্রামে রিহ্যাব ফেয়ার উপলক্ষে ১০ম বারের শিশু চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হল। চিত্রাংকন প্রতিযোগীতায় চট্টগ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো কোমলমতি ক্ষুদে চিত্রশিল্পী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান জনাব আবদুল কৈয়ূম চৌধুরী। সম্মানিত বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী আহমেদ নেওয়াজ, দেওয়ান মামুন, বিশিষ্ট ডিজাইনার ও চিত্রশিল্পী আইভি হাসান।

সভাপতির বক্তব্যে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান জনাব আবদুল কৈয়ূম চৌধুরী বলেন শিশুদের মেধা, সৃজনশীলতা বিকাশের জন্য চট্টগ্রামে রিহ্যাব ফেয়ার চলাকালীন ধারাবাহিকভাবে রিহ্যাব শিশু চিত্রাংকন আয়োজন করে আসছে। অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি তাঁর বক্তব্যে কোমলমতি শিশুদের মেধা ও মানসিক বিকাশে উৎসাহিত করেন এবং শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগীতা আয়োজনের জন্য রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যার) প্রসংশা করেন।

বক্তব্যে তিনি বলেন, “শিশুরাই জাতির ভবিষ্যত, আগামী দিনে এই শিশুরাই দেশের নেতৃত্ব দিবে, সুতরাং শিশুদের মেধা বিকাশের জন্য আমাদেরই সুন্দর পরিবেশ তৈরি করে দিতে হবে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (১) আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোঃ দিদারুল হক চৌধুরী, পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (২) মাহবুব সোবহান জালাল তানভীর, চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্য মিজানুর রহমান, জনাব রেজাউল করিম, নাজিম উদ্দিন, মোরশেদুল হাসান, ইঞ্জিনিয়ার শেখ মোঃ নিজামুদ্দিন, ফেয়ার অর্গানাইজিং কমিটির সদস্য হাজী দেলেয়ার হোসেন, আশীষ রায় চৌধুরী।

প্রতিবারের ন্যায় এবারও ২টি বিভাগে এবং ২টি নির্ধারিত বিষয়ে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। ক শাখাঃ (২য় শ্রেনী হতে ৫ম শ্রেনী) বিষয়ঃ “লাল সবুজের বাংলাদেশ”, খ শাখাঃ (৬ষ্ঠ শ্রেনী হতে ৮ম শ্রেনী) বিষয়ঃ “তর্জনীতে স্বাধীনতা”।

“ক” শাখায় ১ম স্থান অধিকার করেছে ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজের ৫ম শ্রেণীর ছাত্র শীর্ষদীপ বিশ্বাস, ২য় স্থান অধিকার প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র সুজাইল বিন আব্দুল্লাহ, ৩য় স্থান অধিকার সাইডার ইন্টারন্যাশনার স্কুলের ৩য় শ্রেনীর ছাত্র শ্রেয়স্বীনি দাশ, ৪র্থ স্থান অধিকার সিএমপি স্কুল এ্যান্ড কলেজের ৩র্থ শ্রেনীর ছাত্র উপান্ত রায়, ৫ম স্থান অধিকার বাকলিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্রী জারীফা তাকিয়া।

“খ” শাখায় ১ম স্থান অধিকার করেছে চট্টগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র অরিজিৎ দত্ত, ২য় হয়েছে সানশাইন গ্রামার স্কুল এ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণীর ছাত্র দেবনীলা পাল, ৩য় হয়েছে অপর্ণা চরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ৮ম শ্রেণীর ছাত্র পূজা দাশ, ৪র্থ হয়েছে সেন্ট্রাল পাবলিক স্কুল এ্যান্ড কলেজের তাসমিয়া সামারা অরিন, ৫ম হয়েছে ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এ্যান্ড কলেজের ৭ম শ্রেণীর ছাত্র সাদ আরেফিন আরীব।

চিত্রাংকন প্রতিযোগীতায় উভয় শাখায় ১ম থেকে ৫ম স্থান অধিকারীদের হাতে সার্টিফিকেট ও ক্রেষ্ট তুলে দেওয়া হয়।