লন্ডনে ‘ফটিকছড়ি কমিউনিটি ইউ.কে’র ঈদ পুণর্মিলনী

0
85
গত ১৬ জুন রবিবার সুদুর যুক্তরাজ্যে লন্ডনের কিংসলে হলে ‘ফটিকছড়ি কমিউনিটি ইউ.কে’র উদ্দ্যেগে “ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান” সম্পন্ন হয়।

নব গঠিত কমিটির নেতৃবৃন্দ ও ফটিকছড়িবাসীর সরব উপস্থিতি বিশাল হলটির কানায় কানায় পরিপূর্ন হয়েছিল। কার্যকরী কমিটির এই উদ্যোগেকে স্বাগত জানিয়ে বক্তারা বলেন, “ফটিকছডিবাসীর কল্যানে কাজ করে যেতে হবে। এ লক্ষে অচিরেই বেশ কিছু সেবামুলক প্রকল্প গ্রহন করা হবে।”

এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রবাস জীবনের নানা বিষয় ও দেশের কল্যাণে নিজেদের করণীয় এবং নানাবিদ গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে বক্তব্য রখেন ‘ফটিকছড়ি কমিউনিটি ইউ.কে’র কর্মকর্তারা। এ সময় গ্রেটার চিটাগাং এসোসিয়েশনের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেনসহ ঐ সংগঠনের শীর্ষ কয়েকজন অতিথিরও বক্তব্য দেন।

এ সময় দর্শক সারিতে উপস্থিত ছিলেন প্রবাসে বাঙ্গালী কমিউনিটির নানাস্তরের কর্সকর্তা, ব্যবসায়ী, উদোক্তা, ডাক্তার, শিক্ষক, শিল্পী ও কৃতি শিক্ষর্থী এবং প্রবাসের গন্যমান্য ব্যক্তিবর্গ। সমগ্র অনুষ্টানটি পরিচালনায় ছিলেন কার্যনিবার্হী কমিটির সহ-সভাপতি মোহাম্মদ আলী রেজা।

ঐতিহ্যবাহি ফটিকছড়িবাসীর লন্ডন প্রবাসের এই অনুষ্টানে স্বতঃস্ফূর্ত প্রবাসী ভাই-বোনেরা উপস্থিতি ছিলেন। আড়ম্বর ও জমজমাট অনুষ্টানটি মুহুর্তেই রূপ নিয়েছিল এক মিলন মেলায়। এতে আলোচনা সভা ছাড়াও ছিল প্রবাসে কর্মরত সংগীত শিল্পীদের পরিবেশনায় আধুনিক, ফোক, মাইজভান্ডরী, লালন সাই, বাউলসহ দেশের গান। সে এক অন্য রকম পরিবেশ। সবশেষে ছিল আপ্যায়নপর্ব। সেই দিনটি ছিল যেন লন্ডনের মাটিতে এক খন্ড ফটিকছড়ি। প্রেস বিজ্ঞপ্তি