শারদীয় উৎসব বাঙালীর উৎসবে পরিণত হয়েছে সুজন

0
23

 

৫ অক্টোবর শনিবার শারদীয় দূর্গাপূজার সপ্তমীর দিন সন্ধ্যায় নগরীর ইপিজেড এবং পতেঙ্গার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন, বস্ত্র বিতরণ এবং সনাতন ধর্মীয় নেতৃবৃন্দের সাথে শারদীয়া শুভেচ্ছা বিনিময় করেন মহানগর আঃলীগ সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন।এ সময় সুজন সনাতনী সম্প্রদায়ের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা এবং প্রশাসনের নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্যে শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গোৎসব শুরু হয়েছে।বর্তমান প্রধানমন্ত্রীর শাসনামলে সনাতন ধর্মাবলম্বী থেকে শুরু করে দেশের সকল ধর্মের মানুষ নিশ্চিন্তে তাদের ধর্মীয় কার্যাদি সম্পাদন করছে। এ যেন সাম্প্রদায়িক সম্প্রীতির এক অন্যরকম বাংলাদেশ। যে কোন মূল্যে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ অর্জন আমাদেরকে ধরে রাখতে হবে।তিনি দলীয় নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় সনাতনী সম্প্রদায়ের পাশে থেকে দূর্গোৎসবে সর্বাত্মক সহযোগীতা করার আহবান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নুরুল আবছার, শাহাদাত হাসান, হাজী মোঃ হোসেন, ফরিদুল আলম,, মোরশেদ আলম, শেখ মামুনুর রশীদ, সমীর মহাজন লিটন, উত্তম শীল, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, এম ইমরান আহমেদ ইমু, সাজু মহাজন, মোঃ ওয়াসিম, মিজানুর রহমান জনি, মোঃ তানভীর প্রমূখ।

দিপীকা সংঘের পূজাতে শুভেচ্ছা বিনিময়ি ঃ ইপিজেডস্থ ভৈরব ঠাকুর প্রাঙ্গনে শারদীয়া দূর্গা উৎসবে সনাতণীদের শুভেচ্ছা জানান খোরশেদ আলম সুজন। এসময় মঞ্চে সংঘের সভাপতি সৈকত মহাজন সাজু, সাঃসম্পাদক সুজন মজুমদার রনি,ইপিজেড থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি উত্তম মহাজন নব, সাঃসম্পাদক-সুজন কুমার শীল,সহ-সভাপতি শ্যামল কান্তি শীল,সংঘের উপদেষ্টা-মীহির লাল মহাজন এবং নগর পূজা উদযাপন পরিষদের উত্তম শীল শুভেচ্ছা বক্তব্য রাখেন। পরে নেতৃবৃন্দরা ইপিজেড থানা ৬টি পূজা মন্ডপ পরিদর্শন করে সার্বিক খোঁজ খবর নেন্ । মন্ডপ গুলো হচ্ছে-দিপীকা সংঘ পূজা মন্ডপ,বিষ্ঞু মন্দির,বন্দরটিলা শান্তি সংঘ,লোকনাথ সমিতি,ইপিজেড শ্রী শ্রী কৃষ্ঞ মন্দির,সৎ সংঘ।

কদিকে ৬অক্টোবর সন্ধ্যায় ইপিজেড মহিলা আঃলীগ নেতৃবৃন্দরা শারদীয়া দূর্গা উৎসবরে মন্ডপ পরিদর্শন করেন। মহিলা সভানেত্রী মিসেস শারমিন ফারুখ সুলতানা,কায়বুন্ছো,বিলকিছ আলম,৩৯নং ওয়ার্ড নেত্রী নাছিমা  আক্তার, রুমানা আক্তার রুমা উপস্থিত ছিলেন।

রাত্রে মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাৎ হোসেন দিপীকা সংঘের শারদীয়া দূর্গা উৎসবরে মন্ডপ পরিদর্শন করেন বলে দপ্তর সূত্রে জানা গেছে। এসময় তার সাথে থানা ,ওয়ার্ড বিএনপি,যুবদল-ছাত্রদল,শ্রমিকদল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ডাঃশাহাদাৎ শুভেচ্ছা বিনিময় কালে বলেন,সম্প্রদায়- সম্প্রীতির বন্ধনে আমরা আপনাদের পাশে আছি ও থাকব। বিশেষ একটি মহল বার বার রাজনৈতিক মিথ্যাচার করে বিএনপি কে সনাতণীদের ভূল বুঝিয়ে দূরে রাখার চেষ্টা করছে।আমাদের বক্তব্য পরিস্কার, দেশের মধ্যে আমরা ভাই-ভাই,রাজনীতির বিবাধ নাই।পরে শাহাদাৎ আরো কয়েকটি মন্ডপ পরিদর্শন করেন বলে তার ব্যক্তিগত সহকারী সূত্রে জানা গেছে।