শিক্ষিত না হলে জাতি এগিয়ে যেতে পারেনা

0
4

হাটহাজারী প্রতিনিধি

Screenshot_5পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, জাতীকে শিক্ষিত করতে না পারলে সে জাতী এগিয়ে যেতে পারেনা। তাই সরকার শিক্ষা ক্ষেত্রের উন্নয়নের জন্য শিক্ষা বর্ষের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন।এব্যবস্থা পৃথিবীর কোনদেশে নেই।একসময় টাকা দিয়েও শিক্ষা বর্ষের প্রথম দুই তিন মাস বই পাওয়া যেত না।পুরাতন বই দিয়ে শিক্ষার্থীদের লেখা পড়া করতে হতো।

তিনি শুক্রবার (৮ এপ্রিল) হাটহাজারীর এনায়েতপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র/ছাত্রী সমিতির পুনমিলনী উপলক্ষে আয়োজিত শিক্ষক, অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উল্লেখিত অভিমত ব্যক্ত করেন।

বিদ্যালয় চত্বরে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক মোহাম্মদ খোরশেদুল আলম।এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা বিলকিস,চবির পালি বিভাগের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর ড.জিনবোধি ভিক্ষু,প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়–য়া,আলমগীর জামান সিআইপি,কাস্টাম কর্মকর্তা শফিউল আজম,নুরুল আফছার চৌধুরী,ব্যাংকার মীর মোহাম্মদ ইমরুল কায়েস রতন,শিক্ষক শেখ মোহাম্মদ রুহুল আমিন,শিক্ষক মো:দিদারুল আলম,শিক্ষক মীর আহম্মদ,প্রধান শিক্ষক আহমদ হোসেন মুক্তি।

শফিউল আজম চৌধুরী ও ওমর ফারুক চৌধুরী শাহেদ এর সδালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কুরআন ও গীতা থেকে পাঠ করেন আবদুল মজিদ আল কাদেরী ও ইলো রানী নাথ।

সভার উদ্বোধন করেন বিদ্যালয়ের দাতা সদস্য মোহাম্মদ আলী।সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এনামুল হক চৌধুরী।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডা: আমান উল্লাহ,শওকত আকবর ও মোস্তাফা মহিউদ্দিন।