শিশুর সুস্থ গঠনে খেলাধুলার বিকল্প নেই

0
24

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেছেন, ‘খেলাধুলা আমাদের সুস্থভাবে বেড়ে উঠতে সাহায্য করে, নিয়মানুবর্তী এবং বিনয়ী হতে শেখায়। তাই প্রতিটি শিশুর সুস্থ গঠনে খেলাধুলার বিকল্প নেই। প্রত্যেকটি শিশু যাতে খেলাধুলা করতে পারে সে ব্যবস্থা রাখা উচিত।’

শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) বন্দরনগরীর নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত কলেজ অব সায়েন্স বিজনেস অ্যান্ড হিউম্যানিটিজ (সিএসবিএইচ) এবং স্কুল অব সায়েন্স বিজনেস অ্যান্ড হিউম্যানিটিজ (সিএসবিএইচ) আয়োজিত বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করতে হবে। খেলাধুলায় ব্যস্ত থাকলে শিক্ষার্থীরা বিপথে পা বাড়াতে পারবে না।

খেলাধুলার মাধ্যমে বর্তমান প্রজন্ম ভবিষ্যতে বাংলাদেশের মুখ সারাবিশ্বে উজ্জ্বল করবে বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএসবিএইচ এবং এসএসবিএইচ-এর পরিচালনা পর্ষদের সভাপতি মেহরাব মাসুক। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক স্বপন চৌধুরী, নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদুল আলম, সিএসবিএইচ এর অধ্যক্ষ অধ্যাপক সুবীর দাস এবং এসএসবিএইচ এর অধ্যক্ষ অজিত প্রসাদ চৌধুরী প্রমুখ।