সময় বেধে দিয়ে পেট্রোল পাম্প ধর্মঘট প্রত্যাহার

0
32

তিন বিভাগের পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ১৫ দফা দাবি বাস্তবায়নে আগামী ১৫ই ডিসেম্বর পর্যন্ত সময় বেধে দিয়ে এ সিদ্ধান্ত নেন ট্যাংক-লরি ওনার্স এসোসিয়েশনের নেতারা।

আজ দুপুরে রাজধানীর কাওরানবাজারে বিপিসি সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেয়া হয়। বৈঠকে বাণিজ্যমন্ত্রী উপস্থিত ছিলেন। তার অনুরোধের প্রেক্ষিতে নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহার করে নেন। এছাড়া কমিশন বৃদ্ধি ইস্যুতে আগামীকাল আবারও বৈঠক হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।

জানা যায়, রাজশাহী, গতকাল থেকে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের মোট ২৬ জেলায় একযোগে কর্মবিরতি পালন করে আসছিলো মালিক-শ্রমিকরা। এসব জেলার পেট্রোল পাম্প থেকে তেল বিক্রি বন্ধ করে দেয়া হয়।
ডিলাররা ডিপো থেকে জ্বালানি তেল তোলা, ট্যাংকলরির মালিক-শ্রমিকরা তেল পরিবহণ করা বন্ধ রাখেন।

এতে বিপাকে পড়েন যানবাহনের মালিক ও যাত্রীরা। ওই তিন বিভাগের সঙ্গে সারা দেশের যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। সবচেয়ে বিপদে পড়েন কাঁচা সবজি কিনে শহরে পাঠানো ব্যবসায়ীরা।

পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ১৫ দফা দাবির মধ্যে রয়েছে, তেল বিক্রির কমিশন বাড়ানো, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের লাইসেন্স গ্রহণের যে নিয়ম আছে তা বাতিল করা, দেশের বিভিন্ন স্থানে ট্যাংকলরি চলাচলে পুলিশের হয়রানি বন্ধ করা, পেট্রোল পাম্পের জন্য পরিবেশ অধিদপ্তরের যে ছাড়পত্র নিতে হয় সেই নিয়ম বাতিল করা, পেট্রোলপাম্প সংলগ্ন জমির ইজারা বাতিল করা ইত্যাদি।