সাংবাদিক কুতুব উদ্দিনের বাবা আর নেই

0
14

দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুবের বাবা মুক্তিযোদ্ধা নুরুল বাহার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

খাগড়াছড়িতে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গেলে গত রোববার রাত ২টার দিকে হৃদরোগে আক্রান্ত হন তিনি। স্বজনরা তাৎক্ষণিক তাকে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার (৯ মার্চ) জোহর নামাজের পর জানাজা শেষে মিরসরাই উপজেলার ১০ নম্বর মিঠানালা ইউনিয়নের মলিয়াইশ গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে পুলিশের একটি দল মিরসরাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রাশেদুল ইসলামের নেতৃত্বে মুক্তিযোদ্ধা নুরুল বাহারের প্রতি রাষ্ট্রীয় সম্মান জানায়। তারা এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে যাওয়ার সময় নুরুল বাহার মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ছিলেন।একই সঙ্গে মলিয়াইশ উচ্চ বিদ্যালয় ছাত্র সংসদের জিএস ছিলেন সম্মুখ সমরের এ মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধে অংশ নিতে ভারতের বগা পাহাড় ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ নেন তিনি। এরপর একাধিক সম্মুখ সমরে অংশ নেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা নুরুল বাহারের মৃত্যুতে শোক ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফিসহ সমকাল পরিবার। এছাড়া শোক প্রকাশ করে পৃথক বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি স্বপন কুমার মল্লিক ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। বিবৃতিতে সাংবাদিক নেতারা মুক্তিযোদ্ধা নুরুল বাহারের আত্মার মাগফেরাত ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।