সাংবাদিক সনজয় এর ১ম মৃত্যুবার্ষিকী আজ

0
535

দৈনিক পূর্বদেশ-এর সাবেক জ্যেষ্ঠ সহ-সম্পাদক সাংবাদিক সনজয় মহাজন কল্লোল এর প্রথম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (১ আগস্ট) নিজ বাড়িতে ধর্মীয় ক্রিয়াদি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তিনি গত বছরের (২০১৮) ১ আগস্ট দুপুর ২টা ৩০ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিউরোসার্জারি ওয়ার্ডের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় পরলোকগত হন।
প্রয়াত সনজয় মহাজন কল্লোল ১৯৯৩ সাল থেকে দৈনিক আজকের কাগজ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা জীবন শুরু করেন। পরে দৈনিক পূর্বকোণের হাটহাজারী উপজেলা প্রতিনিধি ও পরে পূর্বকোণ-এর সহ-সম্পাদক, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ, দৈনিক কালের কণ্ঠের জ্যেষ্ঠ সহ-সম্পাদক এবং সর্বশেষ দৈনিক পূর্বদেশ পত্রিকার জ্যেষ্ঠ সহ-সম্পাদক হিসেবে মৃত্যুর আগ পর্যন্ত দায়িত্ব পালন করেন।
তিনি সাংবাদিকতা পেশা ছাড়াও বিভিন্ন সমাজ সেবামুলক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। হাটহাজারী উপজেলা কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক, এনায়েতপুর ভজন কুঠির আশ্রম পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক, হাটহাজারী উপজেলা ছাত্র যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।
হাটহাজারী উপজেলার ২ নম্বর ধলই ইউনিয়নের এনায়েতপুর গ্রামের নিশি মহাজন বাড়ির সমাজ হিতৈষী স্বর্গীয় শরদিন্দু মহাজনের কণিষ্ঠ পুত্র ও উল্লেখ্য হাটহাজারী উপজেলার ড. শহীদুল্লাহ একাডেমীর প্রধান শিক্ষক ও বাশিস, চট্টগ্রাম আঞ্চলিক শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল কান্তি মহাজনের ছোট ভাই
উল্লেখ্য গত বছরের ২৮ জুলাই কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে গাড়িতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন সাংবাদিক সনজয় মহাজন কল্লোল। এ সময় দ্রুত তাকে প্রথমে নগরীর একটি বেসরকারি হাসপাতালে আইসিইউতে পরে চমেক ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল।