সাকিব-তামিমদের পরিবর্তন প্রসঙ্গে কী ভাবছে বিসিবি?

0
32

১৯ বছর ধরে টেস্ট ক্রিকেট খেলছে বাংলাদেশ। অন্যদিকে গত বছর ভারতের বিপক্ষে টেস্ট খেলার মধ্য দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে আনুষ্ঠানিক অভিষেক হয় আফগানিস্তানের। বাংলাদেশ ইতিমধ্যে ১১৫টি টেস্ট খেলেছে। আর আফগানিস্তান খেলল তৃতীয় টেস্ট। অথচ তৃতীয় টেস্ট খেলতে নেমেই সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলকে হারিয়ে দিল আফগানরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারের পর সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বসেছি, আজ আরো অনেকের সঙ্গে কথা হল। অনেকে ভাবছেন শেষ হয়ে গেছে, আমি বিশ্বাস করি না। আমি মনেপ্রাণে বিশ্বাস করি আমাদের এটা আসল চিত্র না।’

বুধবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি আরও বলেন, ‘তামিম এখন বিশ্রামে। সাকিব, মুশফিক, রিয়াদদের মত খেলোয়াড় আছে আমাদের দলে। মুশফিক বাংলাদেশের সেরা ব্যাটসম্যান, তামিম সেরা ওপেনার, সাকিব বিশ্বের সেরা অলরাউন্ডার। রিয়াদ ওয়ান্ডারফুল খেলোয়াড়।

বিসিবি সভাপতি আরও বলেন, ‘তারকা ক্রিকেটারদের কেউ শেষ হয়ে যায়নি। এদের বাদ দিয়ে নতুন খেলোয়াড় আনতে হবে। এমন কোনো চিন্তা আমার মাথায় আসেনি।’

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ২২৪ রানের বিশাল ব্যবধানে পরাজয় নিয়ে বিসিবি সভাপতি বলেন, আফগানিস্তানের বিপক্ষে টেস্টে হেরে যাওয়া দুঃখজনক। অভিজ্ঞ দল হয়েও একটি তরুণ দলের বিপক্ষে নিজেদের মাঠে সাকিবরা হেরে যাওয়ায় আমি হতাশ।