সুস্থ ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন আতিকুল

0
46

সুস্থ ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তরের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। আজ নির্বাচনী ইশতেহার তুলে ধরে তিনি এ প্রতিশ্রুতি দেন। এতে মশা নিধনকে সর্বাগ্রে স্থান দেয়া হয়েছে।

ইশতেহারে বলা হয়েছে, আমাদের এই নগরী কোটি মানুষের আশ্রয়স্থল। এই শহরের মানুষের সুস্থ্যতা নির্ভর করে শহরের সুস্থ্যতার ওপরে। একটি সুস্থ্য ঢাকা নিশ্চিত করতে হলে অতি দ্রুত কিছু পদক্ষেপ বাস্তবায়ন করা জরুরি, যা বাস্তবায়িত হলে ঢাকাবাসী আবারও গর্বের সঙ্গে বলতে পারবে ঢাকা পৃথিবীর অন্যতম সুস্থ্য শহর।

আতিকুল বলেন, উন্নত বিশ্বের মতো আইভিএম পদ্ধতিতে ডিএনসিসি, ডিএসসিসি, ওয়াসা, স্বাস্থ্য মন্ত্রণালয়, পাশ্ববর্তী সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সকল সংস্থাকে সঙ্গে নিয়ে বছরব্যাপী মশা নিধন কার্যকম বাস্তবায়ন করা হবে। টেকসই বর্জ্য ব্যবস্থাপনায় আমিনবাজারে আরআরএফ স্থাপনের মাধ্যমে পকিল্পিতভাবে বর্জ্য অপসারণ ও জ্বালানি শক্তিতে রূপান্তর করা হবে। এছড়া বস্তিবাসীদের জন্য নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চতকরণ, প্রতিটি এলাকার জলাশয় দখলমুক্ত করে নাগরিকদের কাছে ফিরিয়ে দেয়া, বিশেষভাবে সক্ষম এবং নারী-পুরুষ-শিশু নির্বিশেষে সকলের জন্য পর্যাপ্ত পাবলিক টয়লেট নির্মাণ, হকারদের পুনর্বাসন ও কর্মসংস্থানের ব্যবস্থা করাসহ নানান বিষয়ে প্রতিশ্রুতি দেয়া হয় নির্বাচনী এই ইশতেহারে।