স্বাগত ২০১৮, শুভ ইংরেজি নববর্ষ

0
58

 

নিউজচিটাগাং::

স্বাগত ২০১৮। হ্যাপী নিউ ইয়ার (শুভ নববর্ষ)। কুয়াশার চাদর ছিঁড়ে পুবাকাশে উঠেছে নতুন সূর্য। আজ নতুন বছরের প্রথম দিন। স্বর্ণরাঙা উজ্জ্বল ভোর চারদিকে ছড়িয়েছে স্বপ্নের সুষমা। এ এক নতুন ভোর।

নিত্য দিনের নিয়ম মেনে আজও উদিত হয়েছে নতুন সূর্য। সকলের কাছে এসেছে নতুন আরেকটি সকাল। নতুন করে শুরুর দিন। অতীতের সব হিংসা-বিদ্বেষ পেছনে ফেলে, সৌহার্দ্য-সম্প্রীতির সম্মিলনের দিন।
গতকালকের (শনিবার) সূর্যাস্তের মধ্য দিয়ে কালের গর্ভে হারিয়ে গেল আরও একটি বছর। আজকের সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হলো নতুন বছরের দিনপঞ্জি। পেছনের সব গ্লানি, বেদনা আর অপ্রাপ্তির ছাপ মুছে নব সম্ভাবনার স্বপ্ন নিয়ে যাত্রা শুরু হলো বিশ্ববাসীর।

গত রাত জিরো আওয়ারে সারা বিশ্বের মত বাংলাদেশেও সব প্রান্তের মানুষ নানা আয়োজনে, উৎসবের আমেজে বরণ করেছে ইংরেজি নতুন বছর ২০১৮ সালকে। ঘড়ির কাঁটা বারোটার ঘরে পৌঁছাতে না পৌঁছাতেই পুরনো হয়ে গেল ২০১৮ সাল আর নতুনের আহ্বান নিয়ে হাজির হলো ২০১৭ সাল। পুরনোকে বিদায় আর নতুনকে স্বাগত জানাতে চট্টগ্রামসহ সারাদেশের বিভিন্ন স্থানেই আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠান।

নতুন সালকে স্বাগত জানিয়ে এবং নতুন বছরে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সংগঠন।

ইংরেজি নতুন বছরকে স্বাগত জানাতে  সারাদেশে নানা উৎসবের আয়োজন করা হয়েছে। রাজধানীর অভিজাত হোটেল, ক্লাব ও কূটনৈতিক পাড়ায় গতকাল মধ্যরাত থেকেই শুরু হয় উৎসব। শহরে বসানো হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। উৎসব চলবে আজ দিনব্যাপী। মোবাইলে পাঠানো হচ্ছে শুভেচ্ছা বার্তা। বিলি হচ্ছে কার্ড, নানা উপহার। অভিজাত ক্লাবগুলো বিশেষ পার্টির আয়োজন করেছে। রয়েছে কনসার্ট, ফ্যাশন শো, ডান্স শো, কোরিওগ্রাফি ও র‌্যাফেল ড্র।

পাওয়া-না পাওয়ার স্মৃতি-বিস্মৃতির একটি বছর শেষে নতুন বছরের শুরুর দিন আজ। চোখের সামনে এসে দাঁড়ায় ধূসর হয়ে আসা গল্পগাঁথার সারি সারি চিত্রপট। কখনো বুকের ভেতর উঁকি দেয় ব্যক্তিমানুষের একান্তই দুঃখ-যাতনা। কখনো পাওয়ার আনন্দে নেচে ওঠে হৃদয়। রাষ্ট্র, সমাজ, গোষ্ঠী কত পালাবদল কত পূর্ণ না হওয়া স্বপ্নসাধ ডানা মেলে আকাশে। ভুলতে বসা কত স্মৃতি নতুন করে উঁকি দেয় মনে। জেগে ওঠে পুরনো বছরের কত পুরনো দৃশ্য। সামনে এসে নিঃশব্দে দাঁড়ায় স্মৃতি-বিস্মৃতির কত আড়াল। বিদায়ী বছরের সঙ্গে সঙ্গে বিগত দিনের দুঃখ বেদনা ভুলে নতুন দিনে নতুন করে সব শুরু করার তাগিদে মেতে উঠে দেশবাসী।

সম্মানিত পাঠক, লেখক, শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপনদাতাদের ইংরেজি নববর্ষের শুভেচ্ছা।         -নির্বাহী সম্পাদক