হাটহাজারী পৌরসভা সহায়ক কমিটি

0
146

আছলাম পারভেজ – হাটহাজারী পৌরসভার সহায়ক কমিটির সদস্য হিসাবে নতুন করে অঅরও ৭ জন কে মননীত করেছেন সরকার। গত ৬ জুন তাদেরকে একপজ্ঞাপনের মাধ্যমে মননীত করা হয় বলে জানা গেছে। এই ৭ জন সহ বিগত দিনে পৌর প্রশাসকের মননীত সদস্যরা সহ সব মিলে এক সাথে কাজ করবে বলে জানা যায়।
জানা যায় হাটহাজারী উপজেলার সদর ইউনিয়ন পরিষদকে ২৭ নভেম্বর পৌরসভায় রূপান্তর করে সরকার হাটাহাজারী পৌরসভার পৌর প্রশাসক হিসেবে দায়িত্ব দেন হাটহাজারী পৌর নির্বাহী কর্মকর্তা ইনরাত জাহান পান্নাকে। পরে তিনি বাতিল হওয়া সদর ইউনিয়ন পরিষদে;র সাবেক চেয়ারম্যান ও মেম্বার সহ এলাকার গণ্য মান্য ব্যাক্তিদের নিয়ে পৌর প্রশাসকের সহায়ক কমিটি গঠন করেন। এরপর পৌর প্রশাসাক ইসরাত জাহান পান্না হাটাহাজারী পৌর সভার উন্নয়ন মূলক কর্মকান্ড চালিয়ে জান। পরবর্তীতে স্থানীয় সরকার পৌর সভা আইন ২০০৯ এর ৪৩ ও ৪২ (২) ধারায় প্রদত্ত ক্ষমতা বলে এবং এই বিভাগে ২৭-১১-২০১২ তারিখের ১৯০৩ নং প্রজ্ঞাপনের অনুবৃত্তিক্রমে হাটহাজারী পৌরসভার কার্য সম্পাদন প্রশাসনকে সহায়তা করার জন্য এই ৭ জনকে অর্ন্তভূক্ত করা হয়েছে।রাষ্ট্রপতির আর্দেশ ক্রমে উপসচিব মোঃ খলিলুর রহমান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের কে সরকার মনোনীত করেন। মনোনীত ৭ জন হলেন মোঃ দিদারুল আলম বাবুল , মোঃ সামসুল আলম চৌং, মোঃ আজম উদ্দিন , মোঃ শাহেদুল হক খোকন, শাহাজাদা স.ম. এনাম, মোঃ তোফাজ্জল হোসেনও মোঃ সালাউদ্দিন মানিক ।এই কমিটি পরর্বতী পৌরসভা নির্বাচন না হওয়া পর্যন্ত কাজ চালাবে বলে জানা যায়।
এদিকে পৌরসভার উন্নিত হওয়ার ৯০ দিনের মধ্যে পৌরসভার নির্বাচন দেওয়ার নিয়ম থাকলেও এখনো পর্যন্ত নির্বাচনের কোন খবর নেই । তবে নির্বাচনের দাবি জানিয়ে বেশ কয়েকটি সংগঠন আন্দোলন চালিয়ে যাচ্ছে। পৌর প্রশাসকের একান্ত প্রচেষ্টায় ইতিমধ্যে হাটহাজারী পৌর বাসী সড়ক বাতি ও ড্রেইন নির্মান , ময়লা অবর্জনা ফেলার জন্য বিভিন্ন স্থানে নির্মান করা হচ্ছে ডাস্টবিন। পৌর বাসী এসব সুফল ছাড়া আরও নানা ধরনের সুফল ভোগ করবে বলে জানান পৌর প্রশাসক ও সহায়ক কমিটির সদস্যরা ।