১৫ লক্ষ টাকার অবৈধ কাঠসহ কার্ভাডভ্যান আটক

mirza imtiaz প্রকাশ:| সোমবার, ২২ এপ্রিল , ২০১৯ সময় ০৮:৫৭ অপরাহ্ণ

সীতাকুণ্ডে পাঁচ দিনের ব্যাবধানে আবারও পনের লক্ষ টাকার চোরাই সেগুন গোল কাঠসহ একটি কভার্ডভ্যান আটক করেছে চট্টগ্রাম উত্তর বন বিভাগের ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের কর্মকর্তাগন। গত ১৭ এপ্রিলও উপজেলার মাদামবিবির হাট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের সামনের থেকে অভিনব কায়দায় তিন পাচারকারী চোরাই কাঠসহ একটি ট্রাক আটক করা হয়।

৫ দিনের ব্যবধানে আজ সোমবার(২২ এপ্রিল) ভোরে মাদামবিবির হাট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের সামনে ঢাকা মেট্রো- ট-১৮-১৩৮৬ কভার্ড় ভ্যানটি আটক করা হয়।

এই বিষয়ে বন আইনে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।তবে ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়। জানা যায়, চট্টগ্রাম শহর থেকে (ঢাকা মেট্রো- ট-১৮-১৩৮৬) কভার্ডভ্যানে সেগুন গোল কাঠ ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল, গোপন সংবাদের ভিত্তিতে বিভাগীয় বন কর্মকর্তা, চট্টগ্রাম উত্তর বন বিভগের বিভাগীয় বন কর্মমকর্তা মোঃ বখতিয়ার নূর সিদ্দিকী এর নির্দেশে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম, ফরেস্টার স্টেশনের অন্যান্য সহযোগী কর্মকর্তা ও সহকর্মীগণ সহ কাঠ বোঝাই কভার্ড ভ্যানটি আটক করতে সক্ষম হয়।

ফৌজদার হাট বিট-কাম-চেক ষ্টেশন কর্মকর্তা মোঃ আরিফুল ইসলামজানান, জব্দকৃত বনজ দ্রব্যের পরিমান ৪৪৭ পিস যার আনুমানিক মূল্য ১৫ লক্ষ টাকা। চলতি মাসে অবৈধ কাঠ পাচারকালে তিনটি গাড়ি আটক করা হয় এবং ৮ টি বনজ মামলা দায়ের করা হয়।