১৭ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ডাক বিভাগের কর্মচারীদের প্রতিবাদসভা

0
63

ঢাকা জিপিওসহ ১৪টি প্রতিষ্ঠান আগারগাঁও এ স্থানান্তরের সিদ্ধান্ত বাতিলসহ ১৭ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ৪ নভেম্বর বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ঢাকা জিপিও ডাক ভবনে মহাপরিচালকের কার্যালয়ের সামনে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ ১০টি সংগঠনের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করেন।

তারা বলেন, ১৪ বিঘা জমির ওপর বর্তমানে ডাক ভবন অবস্থিত। এখানে প্রায় অর্ধকোটি সাধারণ গ্রাহকের সঞ্চয় হিসাব খোলা আছে। ভবন চত্তরে প্রায় ২০০ গাড়ী, কর্মকর্তাসহ মেইল পরিবহনের গাড়ীগুলি ভবনের ভেতরে অবস্থান নিয়ে রাতদিন যাতায়াত করে।

প্রায় ৪৫০০ কর্মচারী ১৪ টি অফিসে কর্মরত আছেন। তারা আগারগাঁয়ে অফিস স্থানান্তর না করার পক্ষে। মহাপরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান চলাকালীন সময়ে মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র সেখানে উপস্থিত হয়ে তাদের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করে প্রধানমন্ত্রীর নিকট থেকে নির্দেশনা না আসা পর্যন্ত আন্দোলন স্থগিত করার আহ্বান জানান।

এতে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ ১০টি সংগঠনের নেতাকর্মীরা ২৬ নভেম্বর পর্যন্ত তাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করেন।
উল্লেখ্য, এর আগে আন্দোলনকারী কর্মচারীরা ৩১ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি জমা দিয়েছেন।