২০১৩ তার ক্যারিয়ারের সেরা মৌসুম নয় উসাইন বোল্ট

0
14

জ্যামাইকার সিপ্রন্ট কিং উসাইন বোল্ট বলেছেন, ডায়মন্ড লিগে বছরের শেষ দৌড়ে শিরোপা নিশ্চিত হওয়া সত্ত্বেও ২০১৩ তার ক্যারিয়ারের সেরা মৌসুম নয়। যদিও ডায়মন্ড লিগ ছাড়াও এ বছর বিশ্বচ্যাম্পিয়নশীপেও তিনটি স্বর্ণ জিতেছেন বোল্ট।

ব্রাসেলসে ডায়মন্ড লীগের লড়াইয়ে ১০০ মিটারে ৯.৮০ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ পদক জয় করেন বোল্ট। আর ট্র্যাক অ্যান্ড ফিল্ডে এটিই ছিল এবছর তার শেষ লড়াই। একই মিটে ৯.৯০ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হন যুক্তরাষ্ট্রের মাইক রজার্স এবং ৯.৯৪ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়েছেন আরেক জ্যামাইকান নেস্টা কার্টার। মৌসুমের শুরুতেই ইনজুরিতে পড়ায় এবছরটা তার পুরোপুরি মনঃপুত হয়নি জানিয়ে বোল্ট বলেন, আমার জন্য যেটা সবচেয়ে ভাল ব্যাপার তা হলো শীর্ষে থেকেই বছরটি তিনি শেষ করতে পেরেছি। তবে আমার স্টার্টিং নিয়ে আরও কাজ করা দরকার। ব্রাসেলসেও আমার শুরুটা ভাল হয়নি।’

২৭ বছর বয়সী বোল্ট বলেন, ২০১৪ সালের লক্ষ্য নির্ধারণের আগে তিনি এখন কিছু দিন বিশ্রাম, আনন্দ-ফুর্তি, পরিবারকে সময় দেয়া এবং বন্ধুদের সঙ্গে ফুটবল খেলে সময় কাটাতে চান। বছরে নিজের শেষ দৌড় সম্পর্কে বোল্ট বলেন, ‘স্টেডিয়ামে প্রবেশ করেই আমি হাসি মুখে ছিলাম কারণ আমি জানি এটাই শেষ।’ এ বছর বোল্টের সেরা টাইমিং ছিল গত মাসে বিশ্বচ্যাম্পিয়নশীপে ৯.৭৭ সেকেন্ড।