২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চন্দিকা হাথুরুসিংহে

0
28

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর কাছ থেকে আভাসটা আগেই পাওয়া গিয়েছিল। নতুন মেয়াদে কাজও শুরু করেছেন চন্দিকা হাথুরুসিংহে। এবার আনুষ্ঠানিকভাবে বিসিবি প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে প্রধান কোচসহ সব কোচিং স্টাফের।

এর আগে ২০১৪ সালের মে মাসে শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহেকে বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়।  তার সঙ্গে বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় জিম্বাবুয়ের কিংবদন্তি বোলার হিথ স্ট্রিককে।

কিন্তু প্রায় দুই বছর সার্থকতার সঙ্গে দায়িত্ব পালন শেষে চলতি বছর মে মাসে বোলিং কোচের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ান স্ট্রিক। তিনি অবশ্য ভারতের ক্রিকেট একাডেমির কোচ হওয়ার প্রস্তাব পেয়ে বাংলাদেশের কোচের পদ থেকে সরে দাঁড়ান। বাংলাদেশ দলের সঙ্গে তার চুক্তির মেয়াদ ছিল ২০১৬ সালের জুন মাস পর্যন্ত। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তিনি চলে যান।

মাঝে গুঞ্জন শোনা যাচ্ছিল প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও চলে যেতে পারেন। কিন্তু সেই গুঞ্জন সত্যি নয়। হাথুরুসিংহে বাংলাদেশ দলের সঙ্গেই থাকছেন। এবং সেটা ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

রোববার বিসিবির বোর্ড সভা শেষে এমনটাই জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন।
কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে ২০১৯ পর্যন্ত থাকবেন স্পিন বোলিং কোচ রুয়াল কালপাগে, ট্রেনার মারিও ভিল্লাভারানে ও ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসেল।