২ সেপ্টেম্বর থেকে ওয়ার্ড পর্যায়ে সম্মেলন করবে নগর আ.লীগ

0
82

আগামি অক্টোবর মাসে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে কেন্দ্রের নির্দেশানুযায়ী ২ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডে সম্মেলন শুরু করা হবে।
বুধবার (১০ জুলাই) বিকেলে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে সংশ্লিষ্ট ওয়ার্ডে তৃণমূল স্তরের তিনটি ইউনিটে সম্মেলন সম্পন্ন করার নির্দেশনাও দেয়া হয়। ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সম্মেলনের মধ্য দিয়ে ওয়ার্ড পর্যায়ে সম্মেলন শুরু হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডে সম্মেলন শেষ হওয়ার পরপরই মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১৫টি থানা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হবে।

সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ের সাংগঠনিক কমিটিগুলো সবকটি ইতিমধ্যে মেয়াদ উত্তীর্ণ হয়েছে। এর ফলে তৃণমূল স্তরে সাংগঠনিক কার্যক্রমে কিছুটা স্থবিরতা এলেও মহানগর আওয়ামী লীগের বর্তমান কমিটি কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সকল কার্যক্রম এবং বিভিন্ন জাতীয় দিবস ও দলীয় গুরুত্বপূর্ণ দিবসগুলোতে সফলতার সাথে সুনির্দিষ্ট কর্মসূচি অব্যাহত রাখতে পেরেছে। জাতীয় সম্মেলনের আগেই তৃণমূলস্তরে সাংগঠনিক শক্তি বৃদ্ধি ও ঐক্যের উপর বিশেষভাবে গুরুত্ব দিয়ে আসছে।

আ জ ম নাছির উদ্দীন নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সম্মেলনের নেতৃত্ব নিয়ে প্রতিদ্বন্দ্বিতা থাকতে পারে কিন্তু কোন ধরণের ব্যক্তিগত বিরোধ, বিদ্বেষ এবং পারস্পরিক বৈরিতা নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে কোন ভাবেই প্রশ্রয় দেয়া হবে না। মনে রাখতে হবে আমাদের ঐক্যই দলীয় ভিত্তিকে শক্তিশালী ও সুদৃঢ় করবে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন এমপি, নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীসহ কার্যনির্বাহী কমিটির নেতারা উপস্থিত ছিলেন।