৫ জঙ্গির বিরুদ্ধে অভিযোগ গঠন

0
3

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ কর্নেল হাট এলাকার বাড়ি ঘেরাও করে ৫ জঙ্গি গ্রেফতার এবং বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

অস্ত্র বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা পৃথক ৩টি মামলায় আজ রবিবার চট্টগ্রামের তৃতীয় যুগ্ম মহানগর দায়রা জজ মোছাম্মৎ বিলকিস আক্তার অভিযোগ গঠনের মাধ্যেেম ৫ হরকাতুল জিহাদ বাংলাদেশ (হুজিবি) সদস্যের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার কাজ শুরুর নিদের্শ দেন।


রাষ্ট্রপক্ষের আ্রইনজীবি (পিপি) খোরশেদুল আলম আনুষ্ঠানিক বিচার কাজ শুরুর নির্দেশনার বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত আগামী ২৫ জুলাই তিন মামলায় সাক্ষ্যগ্রহণের দিন ধায্য করেছেন।

.
পাঁচ আসামি হলেন- নাজিম উদ্দিন, তাজুল ইসলাম, নুরে আলম, আবুজর গিফারী ও ইফতেশাম আহমেদ।

উল্লেখ্য গত বছরের ৮ ডিসেম্বর ভোর কর্নেল হাট এলাকার একটি বাড়ি ঘেরাও করে সকালে বাড়ির ভেতরে অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা বিপুল পরিমাণ অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে। এর আগে ৭ ডিসেম্বর

একে খাঁন এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ তাজুল ইসলাম ও নাজিম উদ্দিন নামে দুই হুজিবি সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। মুলত: তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পরদিন ভোরে কর্নেল হাটে অভিযান চালানো হয়। এবং সে বাড়ি থেকে বাকী ৩ জনকে গ্রেফতার করে। তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজিবি) সদস্য বলে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছিল।