ক্যাপিটাল গ্রিল সাময়িকভাবে বন্ধ, ৫ টি হোটেলকে জরিমানা

0
19

বিক্রির জন্য রাখা বাসি খাবার, রান্নার জন্য রাখা পোড়া তেল, খাবারে তেলাপোকা, মেয়াদোত্তীর্ণ উপকরণ, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি আদায়সহ নানা প্রতারণার প্রমাণ পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা।

বুধবার (১৯ জুন) অধিদফতরের বিভাগীয় ও জেলা কার্যালয়ের কর্মকর্তারা নগরে হা‌লিশহর, কোতোয়ালী, খুল‌শী ও চকবাজার থানা এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান চালায়।

ক্যাপিটাল গ্রিল সাময়িকভাবে বন্ধ

খুল‌শী টাউন সেন্টা‌রের ‌ভিআর চিটাগাং স্টোর‌কে খাদ্যদ্রব্য সংরক্ষ‌ণে অব্যবস্থা এবং পোড়া তেল সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানাসহ ভেজাল খাদ্যদ্রব্য ও পোড়া‌তেল ধ্বংস করা হয়। একই প্র‌তিষ্ঠান‌কে ১৫ টাকার বোতলজাত পা‌নি ২০ টাকায় বিক্রি করায় আরও ৫ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হ‌য়ে‌ছে। একই মার্কে‌টের ক্যা‌পিটাল গ্রিলকে ‌তেলাপোকাসহ স্যুপ প‌রি‌বেশন, নোংরা অস্বাস্থ্যকর কি‌চেন এবং মাং‌সের সঙ্গে স্টিমড সব‌জি সংরক্ষণ করায় সাম‌য়িকভা‌বে বন্ধ ঘোষণা করা হ‌য়। ‌সেন্টার শ‌পিং কম‌প্লেক্সের অ‌ডিও কানেকশন‌কে বে‌শি দা‌মে ক‌ম্পিউটার এ‌ক্সেস‌রিজ বিক্রি করার অ‌ভি‌যো‌গের প্রে‌ক্ষি‌তে ১০ হাজার টাকা জরিমানা করা হ‌য়ে‌ছে।

 

 ৫টি‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৪৭ হাজার টাকা জ‌রিমানা

এ সময় ১৫টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৫টি‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৪৭ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে মেয়াদোত্তীর্ণ পণ্য, বা‌সি খাবার, পোড়া‌তেল ধ্বংসসহ ৫টি লি‌খিত অ‌ভি‌যোগের নিষ্প‌ত্তি করা হয়। এ‌পি‌বিএন, ৯ এর সদস্যরা এ অভিযানে সহায়তা করেন।

অ‌ধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ প‌রিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযানে নেতৃত্ব দেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, হা‌লিশহর এ ব্লক এলাকার কিসমত ডিপার্ট‌মেন্টাল স্টোরে মেয়াদোত্তীর্ণ ময়দা ‌বিক্রির জন্য রাখায় ৩ হাজার টাকা জ‌রিমানাসহ ৮ প্যা‌কেট ময়দা ধ্বংস করা হয়। একই এলাকার আ‌নিকা জেনা‌রেল স্টোরকে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী রাখায় ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। তা‌জিংডং মু‌ন্ডি অ্যান্ড টিক্কা হাউস‌কে বে‌শি দা‌মে বোতলজাত পা‌নি বিক্রি করায় অ‌ভি‌যো‌গের প্রে‌ক্ষি‌তে ৬ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়।