অনুপ্রবেশকারীকে নৌকার প্রার্থী করার প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সংবাদ সম্মেলন

0
75

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশনা উপেক্ষা করে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে অগ্নিসংযোগকারীর পুত্র, অনুপ্রবেশকারী, ভূমিদস্যু ও নদী দখলবাজকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে নৌকা প্রতীক প্রদানের প্রতিবাদে প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি।

আজ মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাব এর আব্দুস সালাম হলে(তৃতীয় তলা) সংবাদ সম্মেলন কক্ষে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শিক আওয়ামী লীগ এর সুরক্ষা চাই, জননেত্রী শেখ হাসিনা ঘোষিত দুর্নীতিবাজ ও অনুপ্রবেশকারী মুক্ত আওয়ামী লীগ চাই” শীর্ষক সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিকদের লিখিত বকব্য পাঠ করে শোনান মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ডার কেন্দ্রীয় কমিটি সভাপতি মেহেদী হাসান।

সম্মেলন থেকে জানানো হয়, মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী রাজনৈতিক সংগঠন যার ইতিহাস ও ঐতিহ্য সর্বজনবিদিত বাংলাদেশ আওয়ামীলীগ। আওয়ামই লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবারই দেশী-বিদেশী নানা চল্রান্তের স্বীকার হয়েছে। যার প্রেক্ষিতে প্রাণ দিতে হয়েছে স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে এবং জাতীয় চার নেতা সহ আরো অনেকেই।

বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় শোষণমুক্ত সমাজ গড়তে সকল দুর্নীতি,মাদক,সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন এবং নিজ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ এবং এর সকল অঙ্গ/ভ্রাতৃ প্রতিম সংগঠন সমূহে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণের অংশ হিসাবে অনুপ্রবেশকারীদের তালিকা প্রণয়ন করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে প্রেরণ করেছেন।

কিন্তু স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থী হিসাবে সম্প্রতি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি হতে অনুপ্রবেশকারী,ভূমিদস্যু,নদী দখলবাজ এবং মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময় অগ্নিসংযোগকারীর পুত্র আব্দুল খালেককে নৌকা প্রতীক প্রদান করা হয়েছে। উক্ত আব্দুল খালেক ইতিপূর্বে শিবিরের সক্রিয় কর্মী এবং সংশ্লিষ্ট জেলা ও উপজেলা বিএনপির সদস্য ছিলেন।

বাংলাদেশ আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক প্রেস ব্রিফিং এ আওয়ামী লীগের সদস্য হওয়ার ক্ষেত্রে স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্যরাও অন্তর্ভুক্ত হতে পারবেন মর্মে ঘোষণা দিলে সংবাদ সম্মেলনের মাধ্যমে মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

এ সময় সংবাদ সম্মেলন থেকে কয়েকটি দাবী জানানো হয়-

(০১) অনতিবিলম্বে আওয়ামী লীগ এবং এর সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন সমূহের সর্ব পর্যায়ে বিভিন্ন সময়ে অনুপ্রবেশকারীদের নাম, পদবী, ঠিকানা সহ পূর্ণাঙ্গ তালিকা সকল গণমাধ্যমে প্রকাশ সহ সংগঠনের পক্ষ থেকে পুস্তিকা আকারে প্রকাশ করা হোক।

(০২) স্বাধীনতা বিরোধীদের সন্তান ও নাতি-নাতনি সহ বিএনপি,জায়ামাত-শিবির চক্রের সদস্য, দূর্নীতিবাজ, মাদক ব্যবসায়ী -সেবন কারী ব্যক্তিদের দলের সর্ব পর্যায়ে সম্মেলনে যাতে প্রার্থী, কাউন্সিলর ও ডেলিগেট হতে না পারে সে ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেওয়া হোক।

(০৩) অন্যান্য দল থেকে আগত নেতা-কর্মীদের ন্যুনতম ১০ বছর কোনো পদে পদায়ন করা হবে না মর্মে আওয়ামী লীগ এর গঠণতন্ত্রে সুস্পষ্ট ভাবে উল্লেখ করা হোক।