অশালীন ভাষায় অপপ্রচারের নিন্দা জানিয়ে চবি কর্মকর্তা সমিতির বিবৃতি

0
263

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন পদে দায়িত্বপালনকারী শিক্ষক ও কর্মকর্তাদের সম্পর্কে অশালীন ভাষায় বেনামি লিফলেট প্রচার, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া চরিত্রহননমূলক ভাষায় পোস্ট, বিভিন্ন গণমাধ্যমে মিথ্যাচার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির দৃষ্টিগোচর হয়েছে।
সমিতি মনে করে, এ ধরণের কর্মকান্ড নৈতিকতা বিবর্জিত। কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে সে বিষয়ে তদন্ত হতে পারে। বিধি অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যবস্থা হতে পারে। কিন্তু অভিযোগ প্রমাণিত হওয়ার আগে কারো বিরুদ্ধে অশালীন মন্তব্য অনুচিত।
চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের বর্তমান প্রশাসনের দক্ষ নের্তৃত্বে বিশ^বিদ্যালয়ের সেশনজট প্রায় শূণ্যের কোটায়। এ বিশ^বিদ্যালয় বর্তমানে সাম্প্রদায়িক অপশক্তির প্রভাবমুক্ত। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের দৃশ্যমান বাস্তবায়ন করা হয়েছে এ বিশ^বিদ্যালয়ে। নিমার্ণ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি। মহান স্বাধীনতা সংগ্রামের স্মারক হিসেবে নির্মাণ করা হয়েছে ‘জয় বাংলা’ ভাস্কর্য। নতুন শহীদ মিনার, বঙ্গবন্ধু উদ্যান নির্মাণ, শেখ রাসেল পার্ক নির্মাণ, শেখ কামাল জিমনেসিয়াম স্থাপন, শেখ সুলতানা কামাল খুকি পার্ক নির্মাণ, শেখ জামাল পার্ক নির্মাণ, কেন্দ্রীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন, বঙ্গবন্ধুর জীবন চরিত নিবিড়ভাবে পাঠ, চর্চা ও গবেষণার জন্য বঙ্গবন্ধু গবেষণাকেন্দ্র (বঙ্গবন্ধু চেয়ার) স্থাপন, বিশ্ববিদ্যালয়কে শতভাগ প্রযুক্তি নির্ভর করার উদ্যোগ গ্রহন, বঙ্গবন্ধু হাইটেক পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহন, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত সীমানা নির্ধারণ করে সীমানাপ্রাচীর নির্মাণসহ শত শত কোটি টাকার অবকাঠামো উন্নয়ন বাস্তবায়িত হয়েছে। বঙ্গবন্ধুতনয়া দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শনের আলোকে এ বিশ^বিদ্যালয় দেশের সেরা বিশ^বিদ্যালয়ের গৌরবও অর্জন করেছে।
আমরা মনে করি এ উন্নয়ন-অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রীমহল বিশ^বিদ্যালয়ের বিভিন্ন পর্ষদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তাদের চরিত্রহননমূলক অপপ্রচারে লিপ্ত হয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও কর্মকর্তাদের বিরুদ্ধে এহেন কুরুচিপূর্ণ মন্তব্য ও প্রচারণার তীব্র নিন্দা জানাচ্ছি। সংশ্লিষ্ট এ ধরণের কর্মকান্ড থেকে বিরত থাকারও অনুরোধ জানাই।