‘আজকে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে’

0
91

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, তাই বিজ্ঞান ও প্রযুক্তি বর্তমান পৃথিবীকে অনেক দূর এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়তে আইসিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আজকে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে।

শুক্রবার সকালে চাঁদপুর সরকারি কলেজ হল রুমে ‘চাঁদমুখ’ নামক একটি সংগঠনের অভিষেক ও আইসিটি অলিম্পিয়াড আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, ‘চাঁদমুখ’ সংগঠনটি ‘ভালো কাজে আন্দোলন’ এই স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছে জেনে আমি খুবই খুশি। ভালো কাজের আন্দোলন সব জায়গার ছড়িয়ে পড়বে বলে আমি বিশ্বাস করি।

চাঁদমুখের অভিষেক ও আইসিটি অলিম্পিয়াড আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ এস এম দেলওয়ার হোসেন।

জেলা প্রশাসক মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও ‘চাঁদমুখ’র সভাপতির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, কলেজের উপাধ্যক্ষ অসিত বরন দাস, অতিরিক্ত জেলা প্রশাসন মো. মঈনুল হাসান।

এতে আরও উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ সভাপতি আতাউর রহমান পারভেজ, চাসক যুগ্ম সাধারণ সম্পাদক অপু পাটওয়ারী, চাসক শিক্ষা পাঠ্য বিষয়ক সম্পাদক আতিকুর রহমান (অভি), কলেজ ছাত্রনেতা মো. মাসুম, এএইচ আমিন, মো ফরহাদ, পাবরুল হোসেন পাবেল প্রমুখ।