আনোয়ারায় প্রতিবন্ধীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
47

আনোয়ারা প্রতিনিধি:
আনোয়ারা উপজেলায় সংশপ্তক পরিচালিত ও সিডিডি, ডিসিডব্লিউ-ইউকে সহযোগিতায় এসআইডিপিওয়াইপি প্রকল্পের মাধ্যমে শ্রবণ প্রতিবন্ধী স্কুল শিক্ষার্থী, তরুণ-তরুণী ও অভিভাবক নিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, আনন্দ ভ্রমন পারকি সমুদ্র সৈকতের পারকি রিসোর্ট সেন্টারের হলরুমে অনুষ্ঠিত হয়।
সংশপ্তকের প্রোগ্রাম কো-অর্ডিনেটর নার্গিস চৌধুরীর সভাপতিত্বে সংশপ্তকের এসআইডিসিওয়াইপি প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর উৎপল বড়–য়ার স্বাগত বক্তব্যে অনুষ্ঠান উদ্বোধন করেন বারশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ।
প্রধান অতিথি ছিলেন সংশপ্তকের প্রধান নির্বাহী লিটন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ফাইন্যান্স কো- অর্ডিনেটর অগ্রদূত দাশ গুপ্ত, সংশপ্তকের শ্রমিক প্রকল্পের প্রোগ্রাম কো-অর্ডিনেটর শমসের আলম, আনোয়ারা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরান এমি।
এসআইডিসিওয়াইপি প্রকল্পের এফজিএম স্বরুপানন্দ চক্রবর্ত্তীর সঞ্চলনায় উপস্থিত ছিলেন সংশপ্তকের এরিয়া ম্যানেজার রাজীব দাশ, সিডিআরপি রাশেদ জোহাইর, বিকাশ মিত্র, হাসান মনছুর খান, কোহিনুর আকতার, ইয়াছমিন আকতার, আব্দুল ওয়াহেদ, লিটন শীল,কামাল উদ্দীন,অজিত দাশ।
উদ্বোধক এম.এ কাইয়ুম শাহ বলেন, আমার বারশত ইউনিয়নে প্রতিবন্ধী শিক্ষার্থীদেও জন্য স্বতন্ত্রভাবে একটি প্রতিবন্ধী শিশু বিকাশ কেন্দ্র এবং সংশপ্তকের নিজস্ব জায়গায় মাটি ভরাটের কাজে ইউনিয়ন পরিষদ থেকে সকল প্রকার সুবিধা দেওয়া হবে। প্রতিবন্ধী শিশুরা এখন আর সমাজের বোঝা হয়ে থাকবে না তারা আমাদের মতো সমাজ উন্নয়নে কাজ করে যাবে।
প্রধান অতিথি সংশপ্তকের প্রধান নির্বাহী লিটন চৌধুরী বলেন, আনোয়ারাতে আমরা একটা প্রতিবন্ধী ব্যাক্তিদের সামাজিক উন্নয়ন প্রচেষ্টার লক্ষ্যে একটি পূর্নবাসন কেন্দ্র প্রতিষ্ঠা করতে চাই, এজন্য সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা আমাদেও একান্ত কাম্য।