আনোয়ারায় বিকেল ৫টার পর কাঁচা বাজার, মুদি দোকান বন্ধ

0
71

আনোয়ারায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রতিদিন বিকেল ৫টার পর কাঁচা বাজার, মুদি দোকান, কৃষি পণ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার-দোকান বন্ধের নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। নিত্য পণ্যের এসব বাজার-দোকান এখন খোলা থাকবে সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত

শনিবার (৪ এপ্রিল) আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের সই করা এক গণবিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়।

ইউএনও শেখ জোবায়ের আহমেদ জানিয়েছেন, সরকারি নির্দেশনা অনুযায়ী আনোয়ারায় সব ধরণের সভা-সমাবেশ, সামাজিক অনুষ্ঠান, মার্কেট, গণজমায়েত ও গণপরিবহন বন্ধ থাকলেও কাঁচা বাজার, মুদি দোকান, খাবারের দোকান, কৃষি পণ্যের দোকানসহ জরুরি সেবা চালু রয়েছে।

তিনি জানান, আমরা লক্ষ্য করেছি- এর সুযোগ নিয়ে মানুষ বিকেলে হাট-বাজারে এসে চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছেন। বিনা প্রয়োজনে ভিড় করছেন। বাসায় থাকতে বারবার অনুরোধ করার পরেও শুনছেন না। তাই এখন থেকে প্রতিদিন বিকেল ৫টার পর সব ধরণের বাজার-দোকান বন্ধের নির্দেশ দিয়েছি আমরা।

তবে ওষুধের দোকান, হাসপাতাল, ডাক্তারের চেম্বার সার্বক্ষণিক খোলা রাখা যাবে এবং জরুরি সেবাসমূহ যথারীতি চালু থাকবে বলে জানান বিসিএস প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তা।