আমার শেখার এখনও অনেক বাকি আছে

0
81

মডেলিং দিয়ে মিডিয়া ক্যারিয়ার শুরু করলেও পরে অভিনয়ে নাম লেখান ইমন। নাটক ও ছবিতে নিয়মিত অভিনয় করছেন এ অভিনেতা।

সম্প্রতি ‘আকবর’ নামের একটি ছবির শুটিং করেছেন। কাজ করছেন আরও কিছু ছবিতে। অভিনয় এবং অন্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: এখন কি নিয়ে ব্যস্ত আছেন?

** ইমন: ‘আকবর’ নামের একটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছি। আগামী এক মাস শুধু এ ছবিরই শুটিং করব। একটি গানের কাজ দিয়েই শুটিং শুরু করেছেন পরিচালক সৈকত নাসির।

* যুগান্তর: এ ছবিতে আপনার চরিত্র কেমন?

** ইমন: আশি নব্বইয়ের দশকে ঢাকার অপরাধ জগতের এক ভয়ংকর লোকের চরিত্রে অভিনয় করছি। এ ধরনের চরিত্রে প্রথম অভিনয় করছি। তাই ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী। কারণ এর মাধ্যমে দর্শক আমাকে নতুনভাবে দেখতে পাবেন। আমি মনে করছি ‘পাসওয়ার্ড’ ছবির পর এটি আরেকটি গুরুত্বপূর্ণ ছবি। তাই আমিও সাধ্যের সবটুকু দিয়েই কাজ করছি।

* যুগান্তর: অন্যান্য ছবির খবর কী?

** ইমন: অঞ্জন আইচের পরিচালনায় ‘আগামীকাল’ এবং সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’ নামের দুটি ছবির শুটিং সম্প্রতি শেষ করেছি। এছাড়া আগের চুক্তিবদ্ধ হওয়া কয়েকটি ছবির কাজ এখনও বাকি আছে। অঞ্জন আইচের পরিচালনায় ‘কানামাছি’ নামের একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি কিছুদিন আগে। এটির শুটিং শুরু হবে অল্প সময়ের মধ্যেই। আর নতুন কিছু ছবিতেও অভিনয়ের কথা চলছে।

* যুগান্তর: মাঝে মধ্যে তো নাটকেও দেখা যায় আপনাকে?

** ইমন: বিশেষ দিবসেই বেশি কাজ করা হতো নাটকে। তবে কিছুদিন থেকে নাটকে আর অভিনয় করছি না। এখন নাটকে অভিনয় নিয়ে কোনো পরিকল্পনাও নেই। সামনে শুধু ছবিরই কাজ।

* যুগান্তর: একযুগ ধরে অভিনয় করছেন। ক্যারিয়ারের এ পর্যায়ে এসে নিজের কাজ নিয়ে মূল্যায়ন কী?

** ইমন: আমি এখনও শিখে যাচ্ছি। আমি বলব, আমার শেখার এখনও অনেক বাকি আছে। দীর্ঘ এ পথচলায় অনেকের কাছে থেকেই সহযোগিতা পেয়ে এসেছি। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এছাড়া সব সময় আমার কিছু শুভাকাক্সক্ষী ছায়ার মতো আমাকে আগলিয়ে রাখেন। তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা রইল। মোটকথা একজন অভিনয়শিল্পী হিসেবে দর্শকের মনে স্থায়ী হতে চাই। এ জন্য সবার দোয়া ও শুভ কামনা চাই।