আরফিন রুমির বিরুদ্ধে অভিযোগ গঠন

0
107

আরফিন রুমিকণ্ঠশিল্পী আরফিন রুমির প্রথম স্ত্রী লামিয়া ইসলাম অনন্যাকে ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতনের মামলায় বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত।

আজ রোববার দুপুরে ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আরিফুর রহমান এ চার্জ গঠন করেন। এ মামলায় আগামী ১১ সেপ্টেম্বর থেকে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে।

আদালতের পেশকার মো. ফোরকান আলী বলেন, উভয়পক্ষের মধ্যে আপোষ-মীমাংসা হয়েছে বলে আইনজীবীরা দাবি করলেও নথিপত্রে এ ধরনের কোনো তথ্য পাওয়া যায়নি।

এর আগে গত বছরের ১২ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলায় মোহাম্মদপুরের কাদিরাবাদ হাউজিংয়ের নিজ বাসা থেকে ভাই এস এম ইয়াসিন রনিসহ গ্রেফতার হন রুমি। পরে ওই দিনই ঢাকার সিএমএম (চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট) আদালতে পাঠানো হলেও জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠান বিচারক।

পরদিন ৭ শর্ত পূরণ সাপেক্ষে হলফনামা দিয়ে জামিন পান রুমি। তবে জামিনের শর্ত লঙ্ঘন করায় পুনরায় জামিন বাতিল করে কারাগারে নেওয়া হয় রুমিকে।

মামলায় স্ত্রী অনন্যা অভিযোগ করেন, ২০১২ সালে আমেরিকা প্রবাসী কামরুননেসাকে বিয়ে করেন রুমি। এর কিছুদিন পরই দ্বিতীয় স্ত্রী নিয়ে আমেরিকায় পাড়ি জমায় সে। পাশাপাশি বন্ধ করে দেন ছেলে ও প্রথম স্ত্রীর ভরণ-পোষণ।

শুধু তাই নয়, আমেরিকা থেকে ফিরে ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে নিয়মিত অনন্যার ওপর নির্যাতন চালাতেন রুমি।

২০০৮ সালের ৪ এপ্রিল বিয়ে হয় রুমি ও অনন্যার। আরিয়ান নামে তাদের একটি তিন বছরের পুত্র সন্তান রয়েছে।