আল্লামা বাবুনগরী অসুস্থ হয়ে সিসিইউতে: দেশবাসীর নিকট দুআর আবেদন

0
121

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী অসুস্থ হয়ে চট্টগ্রাম সি.এস.সি.আর হসপিটালের সিসিইউর নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন রয়েছেন।

গত ৮ ই ফেব্রুয়ারি শনিবার দুপুরে মাদরাসায় মেশকাত শরীফের ক্লাস শেষে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন হেফাজত মহাসচিব। এরপর বেশ কয়েক বার বমি করেন তিনি। পরে অবস্থা গুরুতর হওয়ায়
বিকেল সাড়ে ৩ টার দিকে এ্যাম্বুলেন্স যোগে আল্লামা বাবুনগরীকে চট্টগ্রাম শহরে নিয়ে যাওয়া হয় এবং সিএসসিআর হসপিটালে ভর্তি করা হয়

গত দুদিন শারীরিক অবস্থা মোটামুটি ভালো থাকলেও গতকাল ১২ ফেব্রুয়ারি অবস্থার অবনতি হওয়ায় সিসিইউর নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।দ্বিতীয় দিনের মতো আজও তিনি সিসিইউতে রয়েছেন।

জানা যায়,হেফাজত আন্দোলনে ২০১৩ সালে মিথ্যা মামলায় গ্রেফতার করে রিমান্ডে নেয়ার পর থেকে আল্লামা বাবুনগরীর পায়ের ব্যথা শুরু হয়। বেশ কয়েকবার চিকিৎসা ও অপারেশনও করা হয়।পায়ের সমস্যা ছাড়াও বার্ধক্যজনিত রোগসহ দীর্ঘদিন যাবৎ হৃদরোগ, ডায়াবেটিস ও কিডনিরোগে ভুগছেন হেফাজত মহাসচিব।

উন্নত চিকিৎসার অভাবে মানবেতর জীবন যাপন করছেন প্রখ্যাত এ হাদীস বিশারদ।

বাবুনগরীর চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক হৃদরোগ এবং মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইব্রাহীম চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। সিসিইউতে তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন ডা. মোহাম্মদ ইব্রাহীম চৌধুরী।

এদিকে আল্লামা বাবুনগরীকে দেখার জন্য হসপিটালে ভীর না জমাতে ভক্ত বৃন্দদের পরামর্শ দিয়েছেন চিকিৎসকগণ। অতিরিক্ত দর্শনার্থীদের ভির আল্লামা বাবুনগরীর চিকিৎসাকে ব্যাহত করবে বলে জানান ডাক্তারগণ।

আল্লামা জুনায়েদ বাবুনগরীর আশু আরোগ্য কামনা করে পরিবারের পক্ষ থেকে দেশবাসীর নিকট দুআ চেয়েছেন বাবুনগরীর মামা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী,আল্লামা হাবীবুল্লাহ বাবুনগরী সহ পরিবারের সদস্যবৃন্দ।