ঈদুল ফিতরে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই

0
39

ঈদুল ফিতরকে কেন্দ্র করে নগরে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

সোমবার (৩ জুন) নগরের জমিয়তুল ফালাহ ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

সিএমপি কমিশনার বলেন, ‘কয়েক বছর আগে শোলাকিয়া ঈদগাহ ময়দানে যে হামলা হয়েছিল তা মাথায় রেখে আমরা গুরুত্ব দিয়ে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি। আমরা কোনো ধরনের হুমকি অনুভব করছি না। তবে সব ধরনের হুমকি মোকাবেলায় আমাদের প্রস্তুতি আছে। আমাদের বিশেষায়িত ইউনিট সোয়াত, কুইক রেসপন্স টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট আশেপাশে স্ট্যান্ডবাই থাকবে যাবে কোনো সমস্যা হলে আমরা মোকাবেলা করতে পারি।’

তিনি বলেন, নগরে অনেকগুলো ঈদ জামাত হবে। সবগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। জমিয়তুল ফালাহ ময়দানে তিনটি গেইট দিয়ে মুসল্লিরা প্রবেশ করবেন। কোনো ব্যক্তিকে নিরাপত্তা ব্যবস্থা ও তল্লাশি ছাড়া প্রবেশ করতে দেওয়া হবে না। মুসল্লিদের অনুরোধ করবো জায়নামাজ ও ছাতা ছাড়া যাতে অন্যকিছু তারা না আনেন। আমরা প্রথমবারের মতো দুইটি ওয়াচ টাওয়ার স্থাপন করেছি। সিসিটিভি ক্যামেরাও থাকবে।

ঈদের ছুটিতে আর্থিক প্রতিষ্ঠান ও আবাসিক এলাকায়ও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

ঈদের আনন্দ প্রকৃত অর্থে আনন্দময় হবে আশাবাদ ব্যক্ত করেন সিএমপি কমিশনার।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিএমপি কমিশনার বলেন, এ মুহূর্তে নগরে নিরাপত্তায় কোনো হুমকি নেই।

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বিশেষ শাখা) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (কাউন্টার টেরোরিজম) মোহাম্মদ শহীদুল্লাহসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।