ঈদের দিনের সাজ

0
125

ঈদুল আজহায় কোরবানি নিয়ে ব্যস্ত থাকে সবাই। বিশেষ করে ছেলেদের ওপর এর চাপটা যায় বেশি। কারণ, কোরবানির নানা কাজে তাদের প্রায় সারা দিনই ব্যস্ত থাকতে হয়। তবে মেয়েদের বেলায় সামান্য ব্যতিক্রম থাকে। যদিও ঈদের বিশেষ রান্নার ধকল তাদেরও কম সইতে হয় না। এ ছাড়া ঘর গোছানো বা পোশাকের প্রস্তুতির পর নিজেদের সাজগোজের ব্যাপারেও তারা থাকে বেশ সচেতন।

তাই, স্বাচ্ছন্দ্যের বিষয়টিকে প্রাধান্য দিয়ে প্রত্যেকে ঈদের দিন নিজেদের সাজিয়ে নিতে পারেন যেকোনো সাজে।

► ঈদের দিন সকালে বাড়িতে কাজের চাপ বেশি থাকে। তাই এ সময় কটন সালোয়ার-কামিজ আরামদায়ক হতে পারে। মেকআপের ক্ষেত্রে সঙ্গে হালকা ফাউন্ডেশন, ফেস পাউডার, লিপস্টিক আর কাজল দিয়ে সাজলে মানিয়ে যাবে বেশ। তবে গাঢ় আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে। আর পোশাকের সঙ্গে মানানসই লিপস্টিকও গাঢ় রঙের হতে পারে। তবে গরমের কারণে চুল খোলা না রেখে পাঞ্চ ক্লিপ দিয়ে আটকে নিলে স্বাচ্ছন্দ্যদায়ক হবে।

► সকালের চেয়ে দুপুরের সাজ আরো বেশি দীপ্তিমান হতে হবে। দুপুরের আলোকিত সময়ে প্রসাধনীর রং উজ্জ্বল হতে হবে। চোখে গাঢ় করে কাজল দিতে পারেন আর লিপস্টিক হতে পারে একটু গাঢ় রঙের। গালে বুলিয়ে নিতে পারেন কিছুটা চকচকে রোজ পাউডার, লাগিয়ে নিতে পারেন চোখের ওপরে পোশাকের সঙ্গে রং মিলিয়ে আইশ্যাডো বা কালার পেনসিল। এ সাজে আপনাকে দেখাবে উজ্জ্বল ও দীপ্তিময়।