উইন্ডিজকে হারিয়ে সমতায় ফিরলো টাইগাররা

0
102

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এতে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে টাইগাররা। বৃহস্পতিবার টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২১১ রান করেন সাকিব-লিটনরা। জবাবে চার বল বাকি থাকতেই ১৭৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

জয়ের জন্য ২১২ রানের লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ ভালোই খেলছিল। দলীয় ২২ রানে এভিন লুইসকে নিজের প্রথম শিকারে পরিণত করেন আবু হায়দার। এরপর হোপ ঝড় অব্যাহত ছিল। দলীয় ৫৯ রানে নিকোলাস পুরানকে (১৪) ফেরান সাকিব। দলীয় স্কোরে ৩ রান যোগ হতেই হোপের আশা ভেঙে দেন মিরাজ। আউট হওয়ার আগে হোপ ১৯ বল থেকে ছয়টি চারের মারে করেন ৩৬ রান।

এরপর চতুর্থ উইকেটে জুটি বাঁধেন রোভম্যান পাওয়েল ও শিমরন হেটমায়ার। এগারতম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৯৮ রানে হেটমায়ারকে ফিরিয়ে জুটি ভাঙেন সাকিব। এরপর তার বলে পরাস্ত হয়ে একে একে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো, ক্রেইগ ব্র্যাথওয়েট ও ফ্যাবিয়ান অ্যালেন।

সবশেষ রোভম্যান পাওয়েল ও কিমো পলকে সাজঘরে ফেরান মুস্তাফিজ। ওশান থমাসকে আউট ইনিংস সমাপ্তি টানেন মাহমুদউল্লাহ। পাওয়েল সর্বোচ্চ ৫০ ও শাই হোপ ৩৬ রান করেন। ২০ রান খরচায় সাকিব নেন ৫টি উইকেট।

এর আগে লিটনের লিটন, সাকিব ও মাহমুদউল্লাহ’র নৈপুণ্যে বাংলাদেশ ৪ উইকেটে ২১১ রান করে। দলের পক্ষে ৩৪ বল থেকে ছয়টি চার ও চারটি ছক্কার মারে সর্বোচ্চ ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন দাস।

মাহমুদউল্লাহ ২১ বল থেকে ৬টি চারের মারে ৪৩ রান করেন। সাকিব ২৬ বল থেকে পাঁচটি চার ও একটি ছক্কার মারে করেন ৪২ রান। এছাড়া ২২ বল থেকে ৩টি চার ও একটি ছক্কার মারে ৩২ রান করেছেন সৌম্য সরকার।

এর আগে দুই ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। আর ওয়ানডেতে ২-১ ব্যবধানে জয় পায় টাইগাররা।