উখিয়ায় এসে সাফল্য দেখালেন ওসি মরজিনা

0
145
কায়সার হামিদ মানিক, উখিয়া।
কক্সবাজারের উখিয়া থানার নবাগত অফিসার ইনচার্জ মরজিনা আক্তার মর্জি। তিনি ১৩ ফেব্রুয়ারি ২০২০ সালে যোগদানের পরপর নানা গুঞ্জন শোনা যাচ্ছিল। উখিয়া উপজেলায় স্থানীয় ৩ লাখের মতো মানুষ রয়েছে। মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা ১১ লাখের বেশি বিশাল রোহিঙ্গা জনগোষ্টি এবং রাজনৈতিক পরিস্থিতি, মাদক ও অপরাধ নির্মূল করে উখিয়ার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পারবে তো ? এ ধরণের নানান মানুষের নানা প্রশ্ন ছিল।
আবার অনেকে বলতে শোনা গেছে বিশ্ববাসীকে বাংলাদেশে নারীর ক্ষমতায়নের কথা জানাতে সরকারের উপর মহলের সিদ্ধান্তে তাঁকে উখিয়া থানায় পদায়নের কথা।
কেউ কেউ বলেছেন একজন নারী ওসি হিসেবে মরজিনা আকতার এতো বড় দায়িত্ব সামলাতে পারবেন তো? এদিকে আবার হঠাৎ পুরো বিশ্বে করোনা ভাইরাসের যুদ্ধ শুরু হয়ে গেল । ফলে মহামারি খ্যাত এই ভাইরাস সংক্রমণ রোধে উখিয়ায় লকডাউনের আওতায় আনা হয়।
তিনি যোগদানের পর থেকে সব কিছু শক্ত হাতে সামাল দিচ্ছেন। এখনো পর্যন্ত উখিয়ায় হত্যাকান্ড কিংবা আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির ঘটনাও ঘটেনি। উখিয়াবাসীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে রাত-বিরাতে সঙ্গীয় ফোর্স নিয়ে টহল জোরদার করেছেন। আর করোনা পরিস্থিতি সামাল দিতে সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে নিজে মাইক হাতে প্রচারণা, স্টেশন ও বাজার গুলোতে পাইপ হাতে জীবাণুনাশক পানি ছিটানোর কাজের সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমানে সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।