উখিয়ায় ৫০০ হতদরিদ্রদের মাঝে ১ কোটি টাকা বিতরণ

0
136

কায়সার হামিদ মানিক,উখিয়া:
উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ৫০০ হতদরিদ্রের মাঝে নগদ ১ কোটি টাকা বিতরণ করা হয়েছে।
সোমবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে টাকা বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পালংখালী ইউপি চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরী।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান বলেছেন, ওয়াল্ড ভিশনের প্রদত্ত এই টাকা কাজে লাগাতে হবে। বিভিন্ন ক্ষেত খামার, পশু পালন, হাঁস মুরগির খামারসহ ছোটখাট ব্যবসা বাণিজ্যের মাধ্যমে যেন পরিবারের স্বচ্ছলতা ফিরে আসে সেদিকে নজর রাখতে হবে।
টাকা প্রাপ্য দরিদ্র মহিলাদের প্রতি হুশাঁয়ারী উচ্চারণ করে তিনি বলেন, ২০ হাজার টাকা থেকে এক টাকাও যেন কাউকে দেওয়া না হয়। যদি প্রভাবিত হয়ে কোন জনপ্রতিনিধি বা দালাল চক্র আংশিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া যায় তাহলে ওই উপকারভোগীকে ভবিষ্যতে কোন প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে না।
পালংখালী ইউপি চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরীর অভিযোগের ভিত্তিতে ৫শ’ তালিকাভুক্ত উপকারভোগীদের মাঝে স্বেচ্ছাচারিতা ও উদ্দেশ্যে প্রণোদিত ভাবে শতাধিক স্বচ্ছল ব্যক্তিকে তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। ওই তালিকায় যাচাই বাছাই করে অভিযুক্ত ১শ’ উপকারভোগীর টাকা আপাতত দেওয়া হবে না। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অপারেশন ডিরেক্টর ফাদলী উসমান বলেন, ওয়ার্ল্ড ভিশন পরীক্ষামূলক ভাবে এ টাকা ক্ষতিগ্রস্থ পরিবারদের মধ্যে বিতরণ করছে। যারা রোহিঙ্গা কর্তৃক শারীরিক মানসিক ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে তাদেরকেও পরবর্তীতে বিভিন্ন অনুদানের আওতায় আনা হবে। ওয়ার্ল্ড ভিশন রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয়দের জন্য শুরু থেকে কাজ করছে। ভবিষ্যতেও এধরনের সহায়তামূলক কাজ অব্যাহত রাখবে।
বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: সাহাব উদ্দিন, উপজেলা কৃষি অফিসার মোঃ শরিফুল ইসলাম, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন।