উপড়ে পড়েছে গাছপালা-বিদ্যুতের খুটি, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

0
81

বান্দরবান প্রতিনিধি॥
বান্দরবানে হঠাৎ বৃষ্টি ও ঝড়ো বাতাসে বিভিন্ন স্থানে গাছপালা, বিদ্যুতের খুটি ভেঙ্গে উপড়ে পড়েছে। বাতাসে বিদ্যুতের খুটি ও গাছ ভেঙ্গে পড়ায় বান্দরবানের সঙ্গে রাঙ্গামাটি জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে।
পুলিশ ও দমকল বাহিনী জানায়, সকালে সাড়ে নয়টার সময় হঠাৎ ভারী বৃষ্টি ও ঝড়ো বাতাস বয়ে যায় বান্দরবানে। বৃষ্টির সময় ঝড়ো বাতাসে জেলা শহরের বালাঘাটা ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজ এলাকায় রাস্তার উপরে বড় গাছ ও বিদ্যুতের খুটি ভেঙ্গে পড়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বালাঘাটা’সহ আশপাশের এলাকাগুলোতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এছাড়াও শহরের বিভিন্ন স্থানে গাছপালা ভেঙ্গে ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। খবর পেয়ে দমকল বাহিনী, বিদ্যুৎ বিভাগ ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে গাছ কেটে ও বিদ্যুতের খুটি তার সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করতে কাজ চালাচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বান্দরবানের সঙ্গে বালাঘাটা এবং রাঙামাটি জেলার সড়ক যোগাযোগ চার ঘন্টা ধরে বন্ধ রয়েছে। পৌর কাউন্সিলর আবুল খায়ের আবু বলেন, ঝড়ো বাতাসে বালাঘাটার বিভিন্নস্থানে গাছপালা এবং বিদ্যুতের খুটি ভেঙ্গে রাস্তার উপরে পড়েছে। বালাঘাটা-চন্দ্রঘোণা সড়কের ক্যান্ট পাবলিক এলাকায় সড়কে গাছপালা এবং বিদ্যুতের খুটি ভেঙ্গে পড়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রাস্তা থেকে ভেঙ্গে পড়া গাছপালা সরানোর কাজ চলছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ জানান, সড়কের উপর থেকে গাছপালা এবং বিদ্যুতের খুটি সরানোর কাজ চলছে। বৃষ্টি ও ঝড়ো বাতাসে গাছপালা এবং বিদ্যুতের খুটি ভেঙ্গে উপড়ে পড়ে বিভিন্নস্থানে ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোনো প্রাণহানীর ঘটনা ঘটেনি।